প্রবাস

কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন সংযুক্ত আরব আমিরাতে বনভোজন অনুষ্ঠিত

তাজুল ইসলাম তাজ মধ্যপ্রাচ্য থেকে : কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন সংযুক্ত আরব আমিরাতের আয়োজনে শারজায় ন্যাশনাল পার্কে বার্ষিক বনভোজন এর আয়োজন করা হয়।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাও: সাদিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল।

অনুষ্ঠান সঞ্চালনয় ছিলেন কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সাধারন সম্পাদক এম নাজমুল ইসলাম।

প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল এর সভাপতি মাহাতাবুর রহমান নাছির।

বিশেষ অতিথি ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ ইউএই এর সাবেক উপদেষ্টা বদরুল ইসলাম চৌধুরী, সংগঠনের প্রধান উপদেস্টা হাজী লোকমান হোসেন আনু, প্রধান পৃষ্টপোষক ইকরামুল করিম চৌধুরী মিশু, উপদেষ্টা মো: ছালেহ উদ্দীন, সহ – সভাপতি মো: আলী হোসেন ও সৈয়দ আসকর আলী,

বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মো: ছালেক মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: মাশুক মিয়া, অর্থ সম্পাদক আবুল আহাদ, যুগ্ন সাধারন সম্পাদক বিমল দাস।

দিন ব্যাপি বনভোজনের বিভিন্ন রকমের আয়োজনে কুলাউড়া ওয়েলফেয়ারের প্রবাসী বাংলাদেশীরা এক খন্ড মিনি বাংলাদেশ তৈরি করে। নানা রকমের আয়োজনের মধ্যে ছিলো শিশুদের দৌড় প্রতিযোগীতা, নাড়ী ও কিশোরীদের বালিশ খেলা, সুই সুতার খেলা ও চেয়ার খেলা। কিশোরদের জন্য ছিলো দৌড় ও মোড়গের লড়াই। যুবকদের জন্য ছিলে সিলেটের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে কুইজ প্রতিযোগীতা।

শেষে অনুষ্ঠান মাতাতে আসেন প্রখ্যাত সুরকার লালন আজাদ তার কন্ঠে অনুষ্ঠান স্থল সুরে সুরে ভরে ওঠে।

অনুষ্ঠানে কুলাউড়া প্রবাসী ছাড়াও সিলেট তথা বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের প্রবাসীরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button