আন্তর্জাতিক

ট্রাম্পকে অভ্যর্থনা জানাতেই শত কোটি টাকা খরচ ভারতের

ব্রিট বাংলা ডেস্ক :: চলতি মাসের ২৪ তারিখ দু’দিনের ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাকে অভ্যর্থনা জানাতে সাজিয়ে তোলা হচ্ছে গুজরাটের রাজধানী আহমেদাবাদ।

ভারতে আসার দিনই ঘণ্টা তিনেকের জন্য আহমেদাবাদ যাবেন ট্রাম্প। তাকে অভ্যর্থনা জানানোর জন্য এলাহি আয়োজনে আনুমানিক খরচ হতে চলেছে ১০০ কোটি টাকা।

জানা গেছে, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি নির্দেশ দিয়েছেন, কোনোভাবেই বাজেট যেন ট্রাম্পের অভ্যর্থনায় বাধা হয়ে না দাঁড়ায়। সে কারণে ঢেলে সাজানো হচ্ছে আহমেদাবাদ নগরীকে। শহরকে আরো সুন্দর করে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে। এই সৌন্দর্যায়নের দায়িত্বে রয়েছে আহমেদাবাদ মিউনিসিপাল কর্পোরেশন এবং আহমেদাবাদ আর্বান ডেভলপমেন্ট অথরিটি।

ঢেলে সাজানো হচ্ছে রাস্তাঘাট। রাস্তা সারাইয়ের জন্য ২০ কোটি টাকা দেবে আহমেদাবাদ আরবান ডেভলপমেন্ট অথরিটি। অন্যদিকে যে স্টেডিয়াম উদ্বোধনে ট্রাম্পের আহমেদাবাদ আগমন, সেই মোতেরা স্টেডিয়াম সাজিয়ে তুলতে খরচ করা হবে প্রায় ছয় কোটি টাকা।

এছাড়া ১০০ কোটির খরচের মধ্যে রয়েছে, মোট ১৭ টি রাস্তার পুনর্নিমাণ কাজ। ১২ থেকে ১৫ কোটি টাকা খরচ ধরা হয়েছে নিরাপত্তা খাতে। সব মিলিয়ে তিন ঘণ্টার ট্রাম্প বন্দনায় মোট খরচ পড়ছে আনুমানিক ১০০ কোটির কাছাকাছি।

Related Articles

Back to top button