বাংলাদেশ

বশেমুরবিপ্রবিতে আন্দোলন অব্যাহত

ব্রিট বাংলা ডেস্ক :: বিভাগের অনুমোদনের দাবিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(বশেমুরবিপ্রবি) দশম দিনের মতো অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। আজ শনিবার সকাল ৮টায় আন্দোলনকারীরা জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দশম দিনের আন্দোলন শুরু করে।

শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী সকল শর্ত মেনে যোগ্যতা অনুযায়ী আমরা এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি। কিন্ত সাবেক উপাচার্যের সেচ্ছাচারিতায় অনুমোদনহীন বিভাগ চালু করায় বর্তমানে আমাদের শিক্ষাজীবন হুমকির মুখে।

তারা আরো বলেন, দীর্ঘদিন যাবত আন্দোলন অতিবাহিত হলেও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন নীরব ভূমিকা পালন করছে।

এদিকে ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলনের কারণে গত ৫ দিন ধরে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় বিপাকে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীরা জানান, “আমরা ইতিহাস বিভাগের যৌক্তিক আন্দোলনের পাশে আছি কিন্তু ক্লাস-পরীক্ষা দেওয়া আমাদের অধিকার। এজন্য অতি দ্রুত বিশ্ববিদ্যালয় সচল করতে হবে।

উল্লেখ্য, সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন ইউজিসির অনুমোদন ব্যতিত ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ইতিহাস বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু করেন। গত বৃহস্পতিবার রাত থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক আগামী শিক্ষাবর্ষ থেকে ইতিহাস বিভাগে শিক্ষার্থী ভর্তি বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ও ইতিহাস বিভাগের স্থায়ী অনুমোদনের দাবিতে আন্দোলন শুরু করে বিভাগটির শিক্ষার্থীরা।

Related Articles

Back to top button