বিনোদন

করোনা আতঙ্ক : কোরিয়ায় তারকা দম্পতির উদারতা

ব্রিট বাংলা ডেস্ক : করোনা আতঙ্কের মধ্যে নিজেদের বাড়িতে ভাড়াটিয়াদের জন্য শতকরা ৫০ ভাগ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছেন দক্ষিণ কোরিয়ার সংগীত শিল্পী রেইন এবং তার স্ত্রী কিম তা হি। কোরিয়ান পপ কালচার সাইট আল্কপপ বিষয়টি নিশ্চিত করেছে।

গ্যাংনাম স্টেশন ও চিয়ংডাম ডং এ দুইটি বাড়ি রয়েছে রেইন ও কিম তা হি দম্পতির। সেই দুুটি বাড়ি ৫০ শতাংশ ছাড়ে ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি কোরিয়ান পপ ব্র্যান্ডের র‌্যাপার সুগা করোনা রোগীদের ১০০ মিলিয়ন ওন অনুদান দিয়েছেন। প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের জন্য জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিতে এই অনুদান দেওয়া হয়েছে।

এ পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৫৭৬৬। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩৫ জন মানুষ।

বর্তমানে করোনাভাইরাস নিয়ে চিন্তিত গোটা বিশ্ব। নতুন করে ভারত ও ইন্দোনেশিয়ায় করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার পক্ষ থেকে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। এতে জানানো হয়েছে, এই অঞ্চলের ১১টি দেশের মধ্যে পাঁচটি দেশে এরই মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত মানুষ মিলেছে। অন্য তিনটি দেশ হলো নেপাল, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড। বাংলাদেশসহ এই অঞ্চলের বাকি দেশগুলো এখনো করোনাভাইরাসমুক্ত রয়েছে। তবে এ দেশগুলোকে এ ব্যাপারে আরো সতর্ক থাকতে হবে।

Related Articles

Back to top button