কমিউনিটি

বৈধ কাগজপত্রহীন অভিবাসীদের এমিনেষ্টি বিষয়টি পার্লামেন্টে উপস্থাপন করার অনুরোধ স্মারকলিপি প্রদান  

প্রধানমন্ত্রী বরিস জনসন ২০০৮ সালে লন্ডন মেয়র থাকাকালীন সময় থেকে বৈধকাগজপত্রহীন অভিবাসী যারা দীর্ঘদিন ধরে বসবাসকারী তাদের এমিনেষ্টির মাধ্যমে বৈধতা দেয়ার পক্ষে

বার্মিংহাম থেকে শুরু হওয়া একটি ক্যাম্পেইন গ্রুপের পক্ষ থেকে বার্মিংহামের স্টারব্রীজ এলাকা থেকে নির্বাচিত এমপি সুজান ওয়েব‘র সাথে সাক্ষাৎ করে বৈধ কাগজপত্রহীন যারা ব্রিটেনে আছে তাদের বৈধতা দেয়ার এমিনেষ্টি বিষয়টি সংসদের উত্থাপন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় ব্রিটেনে দীর্ঘদিন যাবত বৈধ কাগজপত্র ছাড়া বসবাসকারী অভিবাসীরা বৈধতা পেলে সরকারি কোষাগারে আর্থিক ভূমিকা ছাড়াও রেস্টুরেন্ট সেক্টরের দক্ষ স্টাফ সংকট লাঘবে সহায়ক ভূমিকা রাখবে।

অত্যন্ত আন্তরিকভাবে স্মারকলিপিটি গ্রহণ করে সুজান ওয়েব এমপি বলেন যে- তিনি বাংলাদেশি কমিউনিটির অনুরোধের ভিত্তিতে এমিনেষ্টির বিষয়টি ব্রিটিশ পার্লামেন্টে শীঘ্রই নতুন ইমিগ্রেশন মিনিস্টারের কাছে উপস্থাপন করবেন ।

উল্লেখ্য বর্তমান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ২০০৮ সালে লন্ডন মেয়র থাকাকালীন সময় থেকে বৈধকাগজপত্রহীন অভিবাসী যারা দীর্ঘদিন ধরে বসবাসকারী তাদের এমিনেষ্টির মাধ্যমে বৈধতা দেয়ার পক্ষে ।

তিনি প্রধানমন্ত্রী হিসেবে পার্লামেন্টে তার প্রথম দিনেই রূপা হক এমপির এমিনেষ্টি বিষয়ের প্রশ্নের জবাবে তার আগের অবস্থানই নিশ্চিত করেছেন ।

বর্তমানে ১০ বছরের বেশি সময় ধরে যেই সমস্ত বৈধ কাগজপত্রবিহীন অভিবাসী ব্রিটিনে রয়েছে তাদের বৈধতা দেয়ার জন্য সরকারের কাছে আবেদন করে পার্লামেন্টের একটি পিটিশন চলমান রয়েছে তাই সবাইকে পিটিশনটি সাইন করার জন্য অনুরোধ করা হচ্ছে ।

সুজান ওয়েব এমপির সাথে আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর হাজী কবির উদ্দিন,ওয়াসিমুজ্জামান প্রমুখ।

মূল বক্তব্য উপস্থাপন করেন রাজু আহমেদ ।

Related Articles

Back to top button