প্রবাস

কাতারে ২৬২ জন করোনায় আক্রান্ত

তাজুল ইসলাম তাজ মধ্যপ্রাচ্য থেকে:

কাতারে নতুন করে একদিনে আরও ২৩৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত দেশটিতে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৬২ জন। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

নতুন করে আক্রান্তদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতোমধ্যে প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বাংলাদেশসহ ১৪ দেশের নাগরিকদের কাতারে প্রবেশ করতে নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির সরকার।

বাংলাদেশ ছাড়াও চীন, মিসর, ভারত, ইরান, ইরাক, লেবানন, নেপাল, পাকিস্তান, ফিলিপাইনস, দক্ষিণ কোরিয়া, শ্রীলংকা, সিরিয়া ও থাইল্যান্ডের নাগরিকরা আপাতত মধ্যপ্রাচ্যের দেশ কাতারে প্রবেশ করতে পারবেন না।

চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে সারাবিশ্বে এখন পর্যন্ত ১ লাখের উপরে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৪ হাজারের বেশি। বিশ্বের ১০৯টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

৯ মার্চ কাতারে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে জারি করা জরুরি বিজ্ঞপ্তিতে প্রবাসী বাংলাদেশিদের জরুরি প্রয়োজন ছাড়া অন্য কোনো দেশে ভ্রমণ থেকে আপাতত বিরত থাকার কথা বলা হয়। পাশাপাশি কাতারে বাংলাদেশি কোনো নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত হলে দূতাবাসকে জানানোর অনুরোধও জানানো হয়।

Related Articles

Back to top button