খেলাধুলা

জেলে গিয়েও ফুটবল ; ৫ গোল করে দলকে জেতালেন রোনালদিনহো

ব্রিট বাংলা ডেস্ক : ব্রাজিলের বিশ্বকাপজয়ী মহাতারকা রোনালদিনহোর ব্যক্তিগত জীবনে খুব খারাপ সময় কাটছে। একের পর এক অপকর্মে নাম জড়াচ্ছে তার। সর্বশেষ জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে ঢোকায় জেলে যেতে হয়েছে এই শতাব্দীর অন্যতম সেরা ফুটবলারকে। জেলে গিয়েই অংশ নিয়েছেন ফুটসালে। ফাইনালে দলকে শিরোপা জিতিয়েও দিয়েছেন এই ব্রাজিল কিংবদন্তি।

রোনালদিনহো যে কারাগারে আছেন, সেখানে প্রতি ছয় মাস পরপর একটি ফুটসাল প্রতিযোগিতা হয়। ফুটসাল টুর্নামেন্টের সময় ঘনিয়ে আসতেই রোনালদিনহোর জেলে যাওয়াটা কাকতাল বটে। বিশ্বকাপজয়ী ফুটবলারকে নিজেদের দলে পাওয়ার জন্য একচোট মারামারিও করেছেন কয়েদিরা। পরে সিদ্ধান্ত হয়, যে দলেই খেলুন না কেন, রোনালদিনহো কোনো গোল করতে পারবেন না। শুধু গোল বানিয়ে দিতে পারবেন।

টুর্নামেন্ট শুরুর পর ওইসব নিয়ম-টিয়মের ধার ধারেনি কেউ। এক পুলিশের কাছ থেকে ধার করা জুতায় খেলতে নামেন রোনালদিনহো। এই বয়সেও ফুটবল জাদুতে মুগ্ধ করেছ দেন সবাইকে। গতকাল পাঁচজনের দলের এই টুর্নামেন্ট জিতেছে রোনালদিনহোর দল। প্রতিপক্ষকে ফাইনালে ১১-২ গোলে উড়িয়ে দিয়েছেন তারা। এর মাঝে রোনালদিনহোর গোল ৫টি। বাকি ছয়টি গোলই তার বানিয়ে দেওয়া। রোনালদিনহো ও তার দলকে একটি ট্রফির সঙ্গে ১৬ কেজি ওজনের একটি শূকরের বারবিকিউ পুরস্কার দেওয়া হয়েছে।

উল্লেখ্য, একটি দাতব্য সংস্থার আহ্বানে প্যারাগুয়ে গিয়ে আটক হন রোনালদিনহো। এ নিয়ে তার আইনজীবী ও প্যারাগুয়ের রাষ্ট্রপক্ষের কৌঁসুলির মধ্যে আইনি লড়াই চলছে।

Related Articles

Back to top button