কমিউনিটি

কাউন্সিল অফ মস্ক এর উদ্যোগে বিশেষ প্রশিক্ষণ কর্মশালা 

কাউন্সিল অফ মস্ক – টাওয়ার হ্যামলেটস এর উদ্যোগে মসজিদ এর ট্রাস্টিদের জন্য ঝুঁকি ব্যবস্থাপনা এবং কার্যকর প্রশাসন সম্পর্কে একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টান হয়েছে শনিবার ১৪ মার্চ পূর্ব লন্ডনের লন্ডন মুসলিম সেন্টারে ।

এই প্রশিক্ষণের উদ্দেশ্য ছিল সকল মসজিদ এর ট্রাস্টিদের তাদের আইনী দায়িত্ব দক্ষতার সাথে এবং কার্যকরভাবে সম্পাদন করতে এবং সাধারণ প্রশাসনের সমস্যাগুলি মোকাবেলায় সহায়তা করার জন্য সহায়তা করা। উক্ত প্রশিক্ষণ অনুষ্টানের প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ব্রিটেনের চ্যারিটি কমিশনের অভিজ্ঞ কোলেট বেনেট এবং ট্রেনিং স্যুট এর প্রশিক্ষক নাদিম হুসেন।

প্রশিক্ষকরা কীভাবে মসজিদ এবং ধর্মীয় প্রতিষ্ঠানের ঝুঁকির সমস্ত দিক মূল্যায়ন করেন এবং কীভাবে সেগুলি হ্রাস করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন সে সম্পর্কে মূল্যবান বক্তব্য রাখেন ।

কাউন্সিল অফ মস্ক সকল মসজিদকে চ্যারিটি কমিশনের নির্দেশনা সমূহ অনুসরণ করার এবং মসজিদ এবং ধর্মীয় প্রতিষ্ঠানের সকল প্রকার ক্ষতির হাত থেকে রক্ষা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ, নীতি ও পদ্ধতি বিকাশের মাধ্যমে সমস্ত মসজিদকে সমর্থন করার জন্য এই জাতীয় প্রশিক্ষণের আয়োজন করেছে ।

এই অনুষ্টান বাস্তবায়নে কাউন্সিল অফ মস্ক – টাওয়ার হ্যামলেটস এর সাথে সহযোগিতা করেছে ইস্ট লন্ডন মসজিদ এবং লন্ডন মুসলিম সেন্টার ।

কাউন্সিল অফ মস্ক – টাওয়ার হ্যামলেটস এর ট্রেজারার মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, কার্য নির্বাহী সদস্য ও সাবেক কাউন্সিলর মোঃ মায়ুম মিয়া, নূর বস্ক, আল হুদা মসজিদের খতিব আব্দুল কাদির সালেহ সহ বিভিন্ন মসজিদের ট্রাস্টি ও ঈমামরা উপস্থিত ছিলেন l

Related Articles

Back to top button