বিনোদন

করোনা নিয়ে কারিনার সতর্কবার্তা

কারিনা কাপুর খানকরোনা ভাইরাস আতঙ্কে অনেক তথ্য তৈরি হচ্ছে। এর মধ্যে থাকে অনাকাঙ্ক্ষিত ভুল তথ্য। এ নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে এটি পোস্ট করেছেন তিনি। কয়েকদিন আগে ছবি শেয়ারিংয়ের এই অ্যাপে যোগ দেন বেবো।

গত শুক্রবার ভক্তদের উদ্দেশে সচেতনতামূলক বার্তায় কারিনা লিখেছেন, ‘প্রতিটি মুহূর্তে প্রচুর নতুন তথ্য পাওয়া যাচ্ছে। এগুলো সবার জন্যই আতঙ্কের। তবে আমাদের সঠিক উৎস থেকে পাওয়া তথ্য যাচাই করা দরকার। আতঙ্কিত হবেন না এবং আরও গুরুত্বপূর্ণ হলো আতঙ্কের কারণ হবেন না। আপনার কারণে চারপাশের লোকজন প্রভাবিত হতে পারে। করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্বজুড়ে জোর চেষ্টা চলছে। ছোট আকারে হলেও আমাদের সবাইকেই নিজেদের দায়িত্ব পালন করতে হবে। নিরাপদ থাকুন, সবাইকে ভালোবাসি।’

কারিনার পাশাপাশি বলিউডের অনেক তারকা নিরাপদে থাকতে ও সতর্কতামূলক ব্যবস্থা নিতে ভক্তদের উদ্দেশে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করছেন। করোনা ভাইরান মহামারি নিয়ে ফলোয়ারদের জন্য টুইট করেছেন সোনাক্ষী সিনহা। তার মতে, সারাবিশ্ব লড়ছে। এর মধ্যে যাচাইহীন তথ্য প্রচার করবেন না কেউ। নিরাপদে থাকুন, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করুন এবং দায়বদ্ধ হোন। আতঙ্ক ছড়াবেন না। সবশেষ বলছি, নিজের জন্য সময় রাখার চেষ্টা করুন।’

মালাইকা অরোরা খান সবাইকে যতটা সম্ভব ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে সোনম কাপুরের টিপস হলো, ‘করোনা ভাইরাস এড়ানোর সবচেয়ে ভালো উপায় সুস্বাস্থ্য। ভালোভাবে হাত ধোয়া, মুখ স্পর্শ না করা এবং ভিড়ভাট্টা থেকে দূরে থাকা। স্বাস্থ্যকর জীবনধারা (ভালো ঘুম, খাবার ও শরীরচর্চা) গুরুত্বপূর্ণ। এছাড়া ভিটামিট সি ও ডি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।’

এদিকে কারিনার নতুন ছবি ‘অ্যাংরেজি মিডিয়াম’ সীমিত পরিসরে মুক্তি পেয়েছে গত শুক্রবার। এতে পুলিশের ভূমিকায় দারুণ অভিনয়ের জন্য প্রশংসায় ভাসছেন তিনি। তবে করোনা আতঙ্কে ভারতের দিল্লি, মুম্বাই, কেরালা, কর্নাটক, ওড়িশা, জম্মু ও কাশ্মিরের প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় বক্স অফিসে মাত্র ৪ কোটি রুপি আয় করেছে ছবিটি। তাই পরিচালক হোমি আদাজানিয়া জানান, পরিস্থিতির উন্নতি হলে আবারও মুক্তি দেওয়া হবে ‘অ্যাংরেজি মিডিয়াম’। এতে আরও অভিনয় করেছেন ইরফান খান ও রাধিকা মদন।

করোনা ভাইরাস আতঙ্কে বলিউডের বেশ কয়েকটি ছবির মুক্তি স্থগিত করা হয়েছে। এ তালিকায় নতুন যুক্ত হলো অর্জুন কাপুর ও পরিণীতি চোপড়ার ‘সন্দীপ অউর পিংকি ফেরার’। দিবাকর ব্যানার্জি পরিচালিত ছবিটি ২০ মার্চ প্রেক্ষাগৃহে আসার কথা ছিল।

অভিনেতা শহিদ কাপুর তার নতুন ছবি ‘জার্সি’র শুটিং স্থগিত করে দিয়েছেন। তেলুগু ছবির এই হিন্দি রিমেক আগামী ২৮ আগস্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে। অয়ন মুখার্জির পরিচালনায় রণবীর কাপুর ও আলিয়া ভাট জুটির ‘ব্রক্ষ্মাস্ত্র’র শুটিং পিছিয়ে দেওয়া হয়েছে।

অবশ্য করোনা আতঙ্কের মধ্যেও প্রভু দেবার পরিচালনায় ‘রাধে: দ্য মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবির শুটিং করছেন সালমান খান ও দিশা পাটানি। সঞ্জয় গুপ্তর পরিচালনায় ‘মুম্বাই সাগা’র (জন আব্রাহাম, এমরান হাশমি, সুনীল শেঠি, কাজল আগারওয়াল) কাজ এগিয়ে চলছে। এছাড়া বিদ্যা বালান ‘শেরনি’ ও ভূমি পেডনেকর ‘দুর্গাবতী’র শুটিংয়ে ব্যস্ত।

Related Articles

Back to top button