করোনাযুক্তরাজ্য

ব্রিটেনে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দ্বিগুণ

ব্রিট বাংলা ডেস্ক : করোনার ভয়াবহতা এবার বাড়ছে ইউরোপের দেশ যুক্তরাজ্যে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে। দেশটিতে নতুন করে করোনাভাইরাস আক্রান্ত ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হলো ২১ জনের।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী যুক্তরাজ্যের প্রধান মেডিকেল কর্মকর্তা বলছেন, নতুন করে যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেল তারা একটি ঝুঁকিপূর্ণ গ্রুপের সঙ্গে সংশ্লিষ্ট। চীনের পর ইউরোপকে করোনাভাইরাস প্রাদুর্ভাবের নতুন কেন্দ্র ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নতুন করে যাদের মৃত্যু হয়েছে তারা সবাই আগে থেকেই অন্য রোগে অসুস্থ ছিলেন এবং তাদের সবার বয়স ৬০ বছরের ঊর্ধ্বে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য সেবা বিভাগ। মৃত্যুর ঘটনা ঘটেছে লন্ডন, বার্মিহাংম এবং লিচেস্টারসহ গোটা যুক্তরাজ্যে।

সর্বশেষ খবর অনুযায়ী, বিশ্বের ১২৩টি দেশের ১ লাখ ৪৯ হাজার ৬২৬ জন বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। মৃত্যুর সংখ্যা ৫ হাজার ৬০০ ছাড়িয়েছে। এরই প্রেক্ষিতে গত ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভাইরাসটিকে প্যানডেমিক (বিশ্বের বড় অঞ্চলজুড়ে ছড়িয়ে পড়া মহামারি) ঘোষণা করে।

এদিকে ইরানে একদিনে আরও ৯৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৬১১ জন, আক্রান্ত ১২ হাজার ৭৯২। এছাড়া ইউরোপের ইতালিতেও একদিনে রেকর্ড আড়াইশ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ১ হাজার ২৬৬। এছাড়া আক্রান্ত ১৭ হাজার ৬৬০ জন।

Related Articles

Back to top button