করোনাবাংলাদেশ

সারাদেশে রবিবারে কোয়ারেন্টাইন ২৫৮ প্রবাসী

ব্রিট বাংলা ডেস্ক :: বিশ্বজুড়ে ছেয়ে গেছে করোনা ভাইরাস আতঙ্ক। এদিকে আতঙ্কে বিদেশ থেকে প্রবাসীরা দেশে ফিরতে শুরু করেছেন। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে সকল প্রবাসীকে রাখা হচ্ছে কঠোর নজরদারিতে। করা হচ্ছে কোয়ারেন্টাইন। দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি/সংবাদদাতাদের পাঠানো তথ্যে জানা যায়, রবিবার সন্ধ্যা পর্যন্ত ২৫৮ জন প্রবাসীকে কোয়ারেন্টাইন কর হয়েছে।

আমাদের গৌরনদী (বরিশাল) সংবাদদাতা জানান, বরিশালের গৌরনদীতে ইতালি ফেরত চারজন প্রবাসীকে গত ১০ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বরিশালের সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের কারও শরীরে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ নেই।

ভ্রাম্যমাণ প্রতিনিধি ঝিনাইদহ থেকে জানান, জেলার মহেশপুর উপজেলার বিভিন্ন গ্রামে দেড়শ জনকে রবিবার থেকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের ১৪ দিন বাড়ি থেকে বের না হতে বলা হয়েছে।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা খাতুন জানান, মহেশপুর উপজেলায় ৩১ জন প্রবাসী ইতালি, চীন, দুবাই, কুয়েত, ভারত ও মালয়েশিয়া থেকে বিভিন্ন গ্রামে আসেন। তারা নিজ নিজ বাড়িতে পরিবারের সঙ্গে ছিলেন। রবিবার সকালে খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা তাদের বাড়িতে যায়। বিদেশ খেকে আসা ৩১ জন ও তাদের পরিবারের দেড়শ জনকে সতর্ককতামূলক ব্যবস্থা হিসাবে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের পর্যবেক্ষণ করা হচ্ছে।

হোমনা (কুমিল্লা) সংবাদদাতা জানিয়েছেন, হোমনা উপজেলায় বিদেশ থেকে আসা পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে একজন ইতালি, একজন ওমান এবং আর তিনজন সৌদি আরব থেকে এসেছেন। হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবদুস সালাম জানান, তারা পাঁচজনই সুস্থ আছেন। আজ রবিবার এরা বিদেশ থেকে দেশে এসে বাড়িতে আসেন। তাদের নিজ নিজ বাড়িতেই কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

স্টাফ রিপোর্টার, রাজশাহী জানিয়েছেন, রাজশাহী বিভাগের আট জেলায় রবিবার সকাল পর্যন্ত ৯৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সবাই বিদেশ ফেরত। তবে এখন পর্যন্ত রাজশাহী বিভাগের কোথাও করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, রাজশাহী জেলায় ৪ জন, নওগাঁয় ২৮, বগুড়ায় ২০, চাঁপাইনবাবগঞ্জের ১৭, পাবনায় ১০, নাটোরে ১১, জয়পুরহাটে ৪ ও সিরাজগঞ্জে একজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরা সম্প্রতি বিদেশ থেকে দেশে ফিরেছেন। ১৪ দিন তাদের পর্যবেক্ষণ করা হবে।

জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, জুড়ীতে ফ্রান্স ফেরত এক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আক্কেলপুর (জয়পুরহাট) সংবাদদাতা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাধেশ্যাম আগরওয়ালার বরাত দিয়ে জানান, জয়পুরহাটের আক্কেলপুরে সিঙ্গাপুর ফেরত এক যুবককে শনিবার রাত থেকে হোম কেয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) সংবাদদাতা জানিয়েছেন, উপজেলায় ওমরাহ হজ পালন করে আসা এক দম্পতিতে কোয়ারেন্টাইন করা হয়েছে।

Related Articles

Back to top button