আন্তর্জাতিককরোনা

করোনা আতঙ্ক, রাজপ্রাসাদ ছাড়লেন রানি এলিজাবেথ

ব্রিট বাংলা ডেস্ক :: করোনা আতঙ্কে থরিহরিকম্প ব্রিটেনে। করোনা ভাইরাসের থাবা এড়াতে বাকিংহাম প্যালেন (রাজপ্রাসাদ) থেকে সরিয়ে ফেলা হল রানি এলিজাবেথকে। তিনি ও রাজা ফিলিপ আপাতত উইন্ডসর ক্যাসেলে থাকবেন। সেখানে তাদের কোয়ারেন্টাইন করে রাখা হবে।

রাজ পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, রানি ও রাজা সুস্থই আছেন। লন্ডনে প্রচুর পর্যটক আসেন। বাকিংহামেও আসেন অনেকে। সম্প্রতি রানি অনেকের সঙ্গে দেখা করেছেন। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রাজা ও রানিকে সরিয়ে নিয়ে যাওয়া হল। উইন্ডসর ক্যাসেল বাকিংহাম থেকে প্রায় ২৫ মাইল দূরে অবস্থিত। সেখানে মানুষজনের আনাগোনা অনেকটাই কম।

ব্রিটেনের স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানক জানান, দেশের হাসপাতালগুলো প্রস্তুত নয়। সবমিলিয়ে মোট ৫০০০ ভেন্টিলেটার মেশিন আছে। কিন্তু তা যথেষ্ট নয়। আরও অনেক বেশি মেশিনের প্রয়োজন রয়েছে। তাই ৭০ বছরের উপরের যাদের বয়স তাঁদের আগামী চার মাস বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হচ্ছে।

এখনও পর্যন্ত বিশ্বের মোট দেড়শো দেশে ছড়িয়েছে সংক্রমণ ছড়িয়েছে। আক্রান্ত হয়েছে প্রায় দেড় লাখ মানুষ। মৃত্যু হয়েছে পাঁচ হাজার জনেরও বেশি। চিনের ইউহান শহরের পর করোনা ভাইরাসেক করাল গ্রাসে ইউরোপের বিভিন্ন দেশ।

Related Articles

Back to top button