আন্তর্জাতিক

‘সুনামি আসছে, বিধ্বস্ত হতে চলেছে ভারতের অর্থনীতি’

ব্রিট বাংলা ডেস্ক :: করোনা ভাইরাস ও অর্থনীতি নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকারকে সতর্ক করলেন বিরোধী কংগ্রেস দলের নেতা রাহুল গান্ধী। করোনা ও অর্থনৈতিক বিপর্যয় নিয়ে তিনি বললেন ‘সুনামি আসছে’। মঙ্গলবার তিনি এমন এক সময়ে এই সতর্কতা দিয়ে বিবৃতি দিলেন যখন ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ১২৬ জন এবং মারা গেছেন তিনজন। রাহুল গান্ধী বলেছেন, ভারতের অর্থনীতি বিধ্বস্ত হতে চলেছে। দেশ কি পরিমাণ বেদনাদায়ক দুর্ভোগে পড়েছে এবং কি দুর্ভোগ সামনে আছে, সে সম্পর্কে আপনাদের ধারণা নেই। এই দুর্ভোগ আসছে একটি সুনামির মতো। মিডিয়ার সামনে রাহুল গান্ধী এ কথা বলেছেন বলে খবর দিয়েছে অনরাইন জি নিউজ।

রাহুল গান্ধী ২০০৪ সালে ভারত মহাসাগরে সৃষ্ট বিধ্বংসী সুনামি নিয়ে কথা বলেন।

তিনি বলেন, ওই সুনামির পানি আসতে যাচ্ছে। আমি সরকারকে সতর্ক করছি। তারা বোকা বানাচ্ছে, তাদের কি করতে হবে সে বিষয়ে তাদের স্পষ্ট ধারণা নেই। ভারতকে শুধু কভিড-১৯ এর জন্যই প্রস্তুতি থাকতে হবে এমন নয়। একই সঙ্গে প্রস্তুতি থাকতে হবে অর্থনৈতিক বিপর্যয়ের জন্য, যা আসছে। আমি এ কথা বার বার বলে আসছি। আগামী ৬ মাসের মধ্যে আমাদের জনগণ অকল্পনীয় কষ্টে পড়তে যাচ্ছেন- দুঃখের সঙ্গে এ কথা বলতে হচ্ছে।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়া নিয়ে ও এর প্রেক্ষিতে ভারত সরকারের গৃহীত পদক্ষেপকে আক্রমণ করে রাহুল গান্ধী বার বার বক্তব্য রেখেছেন। করোনা ভাইরাস নিয়ে সমালোচনায় ভারত সরকারকে দায়ী করেছেন রাহুল। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারকে অসাড় বলে বর্ণনা করেন। রাহুল টুইটে বলেন, আমি বার বার এ কথা বলেই যাবো। করোনা ভাইরাস একটি বিরাট সমস্যা। একে অবজ্ঞা করার মধ্যে কোনো সমাধান নেই।

Related Articles

Back to top button