কমিউনিটি

বঙ্গবন্ধুর জন্যে আমরা পেয়েছি বিশ্ব দরবারে আমাদের জাতীয় পরিচয়-মনিরুল হক 

দেশের সাথে মিল রেখে লন্ডনে প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর শুভক্ষণ শুরু করে বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরাম যুক্তরাজ্য।
বৃটেন সময় সন্ধ্যে ছয়ঘটিকা এবং বাংলাদেশ সময় রাত-বারটা এক মিনিটে ইষ্ট লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারে আযোজন করে জাতির পিতার জন্মশত বার্ষিকী উলক্ষে আলোচনা সভা।
বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম যুক্তরাজ্য শাখার সভাপতি কমিউনিটি নেতা মোহাম্মদ গিয়াছ আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাংবাদিক শাহ মোস্তাফিজুর রহমান বেলালের সঞ্চালনায় জন্মশত বার্ষিকীর অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের ফাস্ট সেক্রেটারী এ.কে.এম. মনিরুল হক।

প্রধান অতিথির বক্তব্যে মনিরুল হক বলেন হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শুধু গোলামীর শৃঙ্খল থেকেই মুক্ত করেননি, বিশ্বদরবারে আমাদের বাঙ্গালী হিসেবে পরিচয় করিয়ে দিয়েছেন।

এই মানুষটির জন্যে আমরা পেয়েছি একটি দেশ, পতাকা এবং আমাদের পরিচয় ।

জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে দেশের সাথে তাল মিলিয়ে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম অনুষ্টান আয়োজন করায় তিনি বাংলাদেশ মিশনের পক্ষ থেকে আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রধান অতিথি অনুষ্টানে আগতদের জাতির জনকের ব্যাজ পরিয়েদেন এবং সকলকে সাথে নিয়ে শহীদমিনারে হাইকমিশনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করেন।

এছাড়াও অনুষ্টানে জাতির জনকের জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী,যুদ্ধাপরাধ বিচারমঞ্চের সভাপতি প্রবীণ সাংবাদিক মতিয়ার চৌধুরী, একাত্তরের ঘাতক-দালাল নির্মুল কমিটির কেন্দ্রীয় সদস্য আনসার আহমেদ উল্লাহ,যুক্তরাজ্য স্বেচ্চাসেবক লীগের সভাপতি সাদ আহমদ সাদ,যুক্তরাজ্য যুবলীগের যুগ্মসম্পাদক জামাল আহমদ খান,যুক্তরাজ্য শ্রমিক লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল বাছির, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম লন্ডন শাখার সভাপতি বাতিরুল হক সরদার, সালেহ আহমদ, যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলির সদস্য আব্দুল জলিল চৌধুরী প্রমুখ।

Related Articles

Back to top button