করোনাসিলেট

করোনাভাইরাস: সিলেটজুড়ে কোয়ারেন্টাইনে ৬৩৪ জন

সিলেট অফিস :: ভয়ঙ্কর করোনাভাইরাস সময়ের সাথে সাথে আরো ভয়ঙ্কর হয়ে ওঠছে। এ ভাইরাস ঠেকাতে সতর্কতা হিসেবে সিলেটজুড়ে ৬৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান আজ বুধবার বিকালে সিলেটভিউকে এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সিলেট বিভাগের সিলেট জেলায় ৪২১ জন, সুনামগঞ্জ জেলায় ৪০ জন, মৌলভীবাজার জেলায় ১৫১ জন এবং হবিগঞ্জে ২২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এসব ব্যক্তিদের সিংহভাগই প্রবাসী এবং তাদের আত্মীয়স্বজন।

ডা. আনিসুর রহমান সিলেটভিউকে বলেন, ‘আমরা গত ১০ মার্চ থেকে কোয়ারেন্টাইনের হিসাব রাখছি। যারা বিদেশ থেকে আসছেন, তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত বিভাগে ৬৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।’

এর মধ্যে গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নতুন যুক্ত হয়েছেন ২০২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. দেবপদ রায় সিলেটভিউকে বলেন, ‘হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বিষয়ে আমরা খোঁজ রাখছি। যারা আক্রান্ত দেশ থেকে বাংলাদেশ তথা সিলেটে এসেছেন, তারাই আসলে আমাদের জন্য বিপদ। তাদেরকে স্পষ্টভাবে বলে দেওয়া হয়েছে, তারা যাতে বাইরে বের না হন, কারো সাথে যাতে না মিশেন। এরপরও যদি কেউ সচেতন না হন, তবে মুশকিল।’

Related Articles

Back to top button