বাংলাদেশ

কাল থেকে কোর্ট বসবে খাস কামরায়

ব্রিট বাংলা ডেস্ক :: ‍করোনা ভাইরাসের সংক্রমণ রোধে উন্মুক্ত কোর্টে শুনানি না করে খাস কামরায় বসে মামলার আদেশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের বেঞ্চ উন্মুক্ত আদালতে সিদ্ধান্তের কথা জানান।

আদালত বলেন, কালকে পরীক্ষামূলকভাবে খাস কামরায় বসে মামলার আদেশ দিবেন তারা। মামলার আবেদনের নথি ও সংশ্লিষ্ট আইনজীবীদের মোবাইল নম্বর রাখা হবে। মামলায় সম্পৃক্ত এবং আইনী কোনো বিষয়ে জানার প্রয়োজন হলে মোবাইলের মাধ্যমে তারা জেনে নেবেন। এক্ষেত্রে কোনো পক্ষই যেন ভুক্তভোগী না হন সে বিষয়টিও তারা দেখবেন বলে জানান আদালত।

এর আগে আদালতে মামলার শুনানির জন্য ডায়াসে ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন। মামলার শুনানির সময় মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরে আদালতে হাজির হন সুপ্রিম কোর্ট বারের সভাপতি। তাকে উদ্দেশ্য করে আদালত বলেন, করোনা থেকে আপনারাতো সুরক্ষা নিচ্ছেন, আমাদের সুরক্ষা কোথায়? তখন আদালত এজলাসের উন্মুক্ত পরিবেশে শুনানি না নিয়ে খাস কামরায় থেকে আদেশ দেয়ার বিষয়ে মতামত দেন। তখন হাইকোর্ট বলেন, আমরা চিন্তা করছি আপনাদের সবার আবেদনের সঙ্গে মোবাইল নম্বর রেখে দেব।

আমরা আবেদন দেখে আদেশ দিয়ে দেব। আর কোনোটা শোনার প্রয়োজন হলে আপনাদের ফোন দেব। এরপর অ্যাটর্নি জেনারেল এলে এ বিষয়ে ওনারও মতামত নেব।

Related Articles

Back to top button