কমিউনিটি

লকডাউন শিথিল হলেও সাবধানে থাকার আহ্বান জানিয়েছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল

লকডাউন কিছুটা শিথিল হলেও এখনো বিপদমুক্ত নয়, তাই বারার সাধারন মানুষকে সাবধানে থাকার আহ্বান জানিয়েছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইংল্যান্ডে লকডাউন বিধিনিষেধ কিছুটা শিথিল করার লক্ষ্যে সরকার কতিপয় পদক্ষেপ ঘোষনা করেছে। এসব পদক্ষেপ ১৩ মে বুধবার থেকে কার্যকর হয়েছে। যদিও সরকারের এই ঘোষনাস ঠিক গন্তব্যের দিকে যাওয়ার একটি পদক্ষেপের ইঙ্গিত দেয়, তবুও এটা সুস্পষ্ট যে হুমকিটি এখনো শেষ হয়নি এবং আমাদের অবশ্যই আত্মতুষ্ট হওয়া উচিত নয়।

পরিবর্তিত ঘোষনা অনুযায়ি আপনি কী করতে পারবেন এবং কীকরতে পারবেন না, সে সম্পর্কিত বিশদ প্রশ্ন-উত্তর সহ সরকারি পরামর্শ ভালো করে পড়তে কাউন্সিলের পক্ষ থেকে বাসিন্দাদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

এর মধ্যে দুর্বল হিসেবে চিহ্নিত গ্রুপ, যেমন করোনাভাইরাসে গুরুতর অসুস্থ্য হয়ে পড়ার উচ্চঝুঁকির কারণে যাদেরকে সুরক্ষিত অবস্থায় থাকতে হচ্ছে, তাদের জন্যও প্রয়োজনীয় পরামর্শও সরকারি ও এনএইচএস এর ওয়েবসাইটে রয়েছে। এছাড়া এই ওয়েবসাইটগুলোতে কর্মস্থলে যাওয়া-আসা, গণপরিবহন ব্যবহার,স্কুল ও চাইল্ডকেয়ার, আইন-শৃঙ্খলা প্রয়োগকারী সহ অসংখ্য বিষয়েনির্দেশনা পাওয়া যাবে।

কাউন্সিলের বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের হুমকিটি কেটে যায়নি এবং পরবর্তী পর্যায়ে যাওয়ার পাশাপাশি আমাদের বাসিন্দাদের নিরাপদ রাখতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল লন্ডনের অন্যান্য কাউন্সিল এবং পাবলিক হেলথ ইংল্যান্ড এর সাথে কাজ করে যাচ্ছে।

Related Articles

Back to top button