কমিউনিটি

লকডাউনে পারিবারিক সহিংসতার শিকারদের বিশেষ সহায়তা দিচ্ছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল

লকডাউনে পারিবারিক সহিংসতার শিকারদের বিশেষ সহযোগিতা দিচ্ছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আপনি বা আপনার পরিচিত কেউ যদি পারিবারিক নির্যাতনের শিকার হন বা হওয়ার ঝুঁকিতে থাকেন, তবে জেনে রাখুন আপনি একা নন সহায়তা এখনও পাওয়া যাচ্ছে।

পারিবারিক নির্যাতনের মধ্যে মানসিক, শারীরিক, যৌন হয়রানি, অর্থনৈতিক বা মানসিক নির্যাতনও অন্তর্ভূক্ত। জরুরী প্রয়োজনে সর্বদা ৯৯৯ এ কল করবেন। আপনি যদি বিপদের মধ্যে থাকেন এবং ফোনে কথা বলতে না পারেন, তাহলে ৯৯৯ নম্বারে কল করুন এবং ৫৫ প্রেস করুন। সাথে সাথে আপনার কলটি স্বয়ংক্রিয়ভাবে স্থানিয় পুলিশের কাছে চলে যাবে এবং আপনি কথা বলতে না পারা সত্বেও তারা আপনার সাহায্যে এগিয়ে আসবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আপনি যদি আপনার কোন বন্ধু কিংবা প্রতিবেশি ঘরের মধ্যে নির্যাতনের শিকার হচ্ছেন বলে উদ্বিগ্ন হোন, তাহলে জরুরী অবস্থায় সর্বদা ৯৯৯ নাম্বারে কল করুন। অন্যথায়নিজের পরিচয় গোপন রেখে ০৮০০ ৫৫৫ ১১১ নাম্বারে কল করেক্রাইমস্টোপার্সকে রিপোর্ট করুন।

‘টাওয়ার হ্যামলেটসে পারিবারিক নিগ্রহ বা নির্যাতনের শিকার ব্যক্তিদের সুরক্ষা নিশ্চিত করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ’ উল্লেখ করে কাউন্সিলের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আমরা সবসময়ই আপনাকে এই মর্মে আশ্বস্ত করতে চাই যে, পারিবারিক নির্যাতনের হাত থেকে বাঁচতে আপনার ঘরে থাকার কোন দরকার নেই।’ বিস্তারিত তথ্য জানতে এই ওয়েবসাইট ভিজিট করুন – https://www.gov.uk/government/publications/coronavirus-covid-19-and-domestic-abuse/coronavirus-covid-19-support-for-victims-of-domestic-abuse

Related Articles

Back to top button