সিলেট

ইস্ট হ্যান্ডসের খাদ্যসমাগ্রী পেল সিলেটের ১৫০ প্রতিবন্ধি

সিলেটে যুক্তরাজ্য ভিত্তিক চ্যারিটি সংগঠন ইস্ট হ্যান্ডসের খাদ্যসমাগ্রী পেল ১৫০ জন প্রতিবন্ধি। শুক্রবার বিকালে সিলেটে সিটি কর্পোরেশনে ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদের ৭০ বড় বাজারস্থ বাসার সামনে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে এ খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

কাউন্সিলর রেজওয়ান আহমদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। অতিথি ছিলেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু। উপস্থিত ছিলেন চ্যানেল এস ইউকের সিলেট অফিস প্রধান মঈন উদ্দিন মনজু, ব্যাংক আলফা সিলেটের ম্যানেজার কামরান আহমদ।

অনুষ্ঠানে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ইস্ট হ্যান্ডসের এ ধরণের মানবসেবার ভুয়সী প্রর্শংসা করে বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় মহামারী করোনার সংকট কাটিয় উঠা সম্ভব। এই জন্য তিনি যার যার অবস্থান থেকে সকলবে আর্তমানবতার সেবায় এগিয়ে আসবার আহবান জানান। মেয়র আরিফ ইস্ট হ্যান্ডসের সাথে সংশ্লিষ্ট সকলের সুস্থ জীবন ও সংগঠনের সফলতা কামনা করেন।

উল্লেখ্য, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যুক্তরাজ্যের প্রাচীনতম বাংলা সাপ্তাহিক জনমতের সাবেক সম্পাদক নবাব উদ্দিনের নেতৃত্বে আর্তমানতার সেবায় যাত্রা শুরু করেছে চ্যারিটি সংগঠন ইস্ট হ্যান্ডস। ‘পরিবর্তনে অনুপ্রাণিত করি’ এই স্লোগান ধারণ করে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে অসহায়, দুঃস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের আর্তসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। ইতিপূর্বে সিলেটের গ্রীণ ডিজেবল ফাউন্ডেশন পরিচালিত দৃষ্টি প্রতিবন্ধি শিশুদের জন্য এক মাসের খাদ্য সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও রমজানের শুরুতেই মৌলভীবাজার, সুনামগন্জের বিভিন্ন এলাকায়সাড়ে তিন’শ পরিবারকে দেয়া হয় খাদ্যসামগ্রী। এছাড়া পূর্ব আফ্রিকার দেশ সোমালীল্যান্ডের রাজধানীর বিভিন্ন বস্তি এলাকার ১০০ জন মানুষকে পুরো রমজান মাসের খাবার তুলে দেয় ইষ্ট হ্যান্ডস।

Related Articles

Back to top button