যুক্তরাজ্য

যুক্তরাজ্যে থামছে না মৃত্যুর মিছিল : সহজ হচ্ছে লকডাউন

ব্রিটবাংলা ডেস্ক : লকডাউন শিথিলের ঘোষণা দিলেও ব্রিটেনে করোনায় মৃত্যুর মিছিল যেনো থামছেই না। গত চব্বিশ ঘন্টায় আরো ৩৭৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ব্রিটেনের হাসপাতালগুলোতে করোনায় সর্বমোট ৩৭ হাজার ৮শ ৩৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে হেলথ ডিপার্টমেন্ট। এছাড়া গত চব্বিশ ঘন্টায় ১শ ১৯ হাজার ৫শ ৮৭ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৮শ ৮৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

 

 

এদিকে মৃত্যুর মিছিল না থামলেও করোনার লকডাউন আরো শিথিল করা হয়েছে ইংল্যান্ড এব স্কটল্যান্ডে। বৃহস্পতিবার বিকেলে টেন ডাউনিং স্ট্রীটে নিয়মিত ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, সোমবার থেকে ৬ জনের গ্রুপ এক সঙ্গে প্রাইভেট গার্ডেন অথবা যে কোনো বাড়িতে মিলিত হতে পারবেন। এছাড়া পহেলা জুন থেকে রিসেপশন,  ইয়ার ওয়ান এবং সিক্স পর্যন্ত স্টেইট স্কুল চালু হবে। গাড়ি বিক্রি প্রতিষ্ঠানের মতো কিছু ব্যবসা প্রতিষ্ঠানও সোমবার থেকে খোলা হবে। তবে বিশালাকারের রিটেইলসহ সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান চালু হবে ১৫ জুন থেকে। তবে তা নির্ভর করবে করোনা সংক্রমনের উপর। ১৫ জুন থেকে সেকেন্ডারি স্কুলে ইয়ার টেন থেকে টুয়েলভ পর্যন্ত খুলে দেওয়া হবে।

 

 

এদিকে স্কটল্যান্ডে লকডাউন কিছুটা শিথিলের ঘোষণা দিয়েছেন স্কটিশ ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টোরজান। শুক্রবার থেকে স্কটল্যান্ডে আলাদা দু পরিবারের দু’জন মিলিত হতে পারবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।

Related Articles

Back to top button