বাংলাদেশ

“এগিয়ে আসুন” স্লোগান এ কাজ করছে : ডিইএ এআইইউবি

করোনা ভাইরাস সংক্রমনের ফলে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়া The Duke of Edinburgh’s Award at AIUB – DEA AIUB এর ১৯-২০ ব্যাচ এর সদস্যরা মিলে ফেসবুকের মাধ্যমে যোগাযোগ করে গত ২৮ এপ্রিল কাজ শুরু করে এবং ১০ মে থেকে দেশের ২০টি জেলায় হতদরিদ্র এবং অসহায় মানুষ’কে খাদ্য ও আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দেয়। এভাবেই সামাজিক যোগাযোগের মাধ্যমে তারা তাদের “এগিয়ে আসুন” কার্যক্রমের শুরু করেছে। কার্যক্রমটির প্রথম পর্যায়ে সামাজিক দূরত্ব মেনে প্রায় ৬৫০ পরিবার’কে সহায়তা করা হয়েছে। এর’ই ধারাবাহিকতায় আরও কয়েক শত পরিবারকে খাদ্য ও আর্থিক সহায়তা করা হবে।
ইতিমধ্যে ঢাকা, নোয়াখালী, চাঁদপুর, যশোর, ঠাকুরগাঁও, বরিশাল, জয়পুরহাট, নীলফামারী, কক্সবাজার, বরিশাল, রাজশাহী, কিশোরগঞ্জ, নেত্রকোনা, দিনাজপুর, কুষ্টিয়া, পাবনা, শিবগঞ্জ, সিরাজগঞ্জ, বাগেরহাট, লালমনিরহাট সহ অন্যান্য জেলাতে বিতরণ সম্পন্ন হয়েছে।
এছাড়া ঈদের দিন তারা ২০০ সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যেও তাদের মধ্যে আনন্দ ছড়িয়ে দিতে বিরিয়ানী, সেমাই, পায়েশ, সালামির আয়োজন করেছিল ।
এ ছাড়াও ঈদের পরে খুলনা, কুড়িগ্রাম, চট্টগ্রাম, রংপুর, গাইবান্ধা ইত্যাদি জেলাতে এই সহায়তা কার্যক্রম চলবে। সবার সহযোগিতা পেলে তারা এই কার্যক্রমটি দেশের ৬৪ টি জেলায় ছড়িয়ে দিতে চায়।
করোনা ভাইরাস সংক্রমণের শুরুর পর থেকে DEA – AIUB সদস্যরা সেবামূলক কাজ করার উদ্যোগ নেয় এবং সেটি “এগিয়ে আসুন” কার্যক্রমের মাধ্যমে শুরু করে।

Related Articles

Back to top button