কমিউনিটি

একজন আনোয়ারুজ্জামান চৌধুরী : বৈশ্বিক মহামারী কোভিড ১৯

সুদীর্ঘ যাত্রাপথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’র আস্থাভাজন কর্মী হয়ে তিলে তিলে গড়ে উঠা একজন মানবিক মানুষের জন্মদিনে হৃদয়ের নিংড়ানো ভালোবাসা ও শ্রদ্ধা নিয়ে কিছু কথা বলতে হয় সামাজিক দায়বদ্ধতা থেকে।
সারা বিশ্বে যখন এই মহামারীতে টালমাটাল অবস্থা বিরাজ করছে! মানুষের যাপিত নিয়মগুলো থমকে দাঁড়িয়ে আছে! সব শ্রেণী পেশার মানুষ চরম আতংক ও অনিশ্চিত ভবিষ্যতের পানে ধীরে ধীরে হাটছে, তখন আগের মতোই আমরা দেখছি দেশে বিদেশে সামাজিক যোগাযোগের মাধ্যমে সমাজের মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের সেবায় নিরবে নিভৃতে কাজ করে যাচ্ছেন সাবেক তুখোড় ছাত্রনেতা যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক সভাপতি যুক্তরাজ্য আওয়ামী লীগের সংগ্রামী যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।
সিলেটের প্রত্যন্ত অঞ্চল বিশেষ করে (বিশ্বনাথ, বালাগন্জ ও ওসমানী নগরে’র) সমস্যা সংকুল মধ্যবিত্ত মানুষদের ঘরে ঘরে খাবার ও প্রয়োজনীয় সামগ্রী পৌছানো সহ সর্বোপরি সিলেট’র আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতা কর্মীদের খোঁজ খবর ও আর্থিক সহায়তা প্রদান। যুক্তরাজ্য ও ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত বাঙ্গালী ভাইবোনদের মাঝে এক আশার ঝিলিক সকলের প্রিয় “আনোয়ার ভাই” খুব কাছ থেকে দেখছি তাই কথাগুলো না বললে নিজেকে কেমন মনে হয়! সুদূর প্রবাসে ও দেশের মানুষের জন্য ফান্ড সংগ্রহে অনবরত কাজ করে চলেছেন।
সমস্যা ও দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর অদম্য আগ্রহ নিয়ে কাজ করার মানসিকতা, সাহসিকতা ও মানবিকতার চরম শিক্ষা সঞ্চয় করার উদাহরণ এই (কোভিড ১৯) ও আনোয়ারুজ্জামান চৌধুরী।
তাই আজকের এই শুভ জন্মদিনে অগনিত মানুষের ভালোবাসা, দোঁয়া ও শ্রদ্ধায় আপনার আগামী দিনগুলো হোক আলোকিত ও মধুরময়।
মহান আল্লাহ্ আমাদের সকল কে এই মহামারী থেকে মুক্তি দিন।
আপনার দীর্ঘায়ু,সুস্থ শরীর কামনা সবসময়। ধন্যবাদ।

লেখক:
সৈয়দ আব্দুল মোমিন, সাবেক সভাপতি
মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ ও যুক্তরাজ্য ছাত্রলীগ। যুগ্ম সাধারণ সম্পাদক
যুক্তরাজ্য আওয়ামী যুবলীগ।।

Related Articles

Back to top button