যুক্তরাজ্য

রিডিংয়ের ঘটনা সন্ত্রাসী হামলা বলে পুলিশের ঘোষণা : হামলাকারী লিবিয়ান এসাইলাম সিকার

ব্রিটবাংলা ডেস্ক : ইংল্যান্ডের রিডিংয়ে ছুরিকাঘাতের ঘটনাকে  সন্ত্রাসী হামলা বলে ঘোষণা করেছে কাউন্টার টেরোরিজম পুলিশ।

শনিবারের বিকেল ৭টার দিকে রিডিংয়ের ফোরবারি গার্ডেনে এলোপাতাড়ি ছুরিকাঘাতে তিনজন নিহত এবং আরো তিনজন গুরুতর আহত হন।

এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহ পুলিশ ২৫ বছর বয়সী এক পুরুষকে গ্রেফতার করেছে। তার নাম খায়িরি সাদাল্লাহ। সে লিবিয়ান নাগরিক। এসাইলাম সিকার হিসেবে ব্রিটেনে অবস্থান করছে।

ঘটনার পর রাতেই রিডিংয়ের বেসিংস্টোক রোড়ের একটি ফ্লাটে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।

থেমস ভেলি পুলিশ জানিয়েছিল, তারা আপতত এই ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে বিবেচনায় নিয়ে তদন্ত করছে। কাউন্টার ট্যারোরিজম পুলিশের সহযোগিতা নিয়ে তদন্ত চললেও ঘটনার সঙ্গে সন্ত্রাসের সংশ্লিস্টতা নেই বলে আপতত মনে করছে পুলিশ। তবে রোববার মধ্যাহ্নের পরে কাউন্টার টেরোরিজম পুলিশের প্রধান নেইল বসু রিডিংয়ের ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে ঘোষণা দেন।

উল্লেখ্য শনিবার সন্ধ্যা সাতটার দিকে রিডিংয়ের ফোরবারি গার্ডেন পার্কে এক ব্যক্তির এলোপাতাড়ি ছুরিকাঘাতে অন্তত তিনজন নিহত হন এবং আরো তিন ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। ঘটনার আগে এই পার্কে ব্ল্যাক লাইভস ম্যাটার ক্যাম্পেইনাররা বিক্ষোভ করেছে।

ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন, হোম সেক্রেটারী প্রীতি পাটেল এবং লেবার লিডার স্যার কিয়ার স্টারমার।

আলাদা আলাদা টুইট বার্তায় তারা, হতাহতদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন এবং তাৎক্ষনিকভাবে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করায় পুলিশ এবং এম্বুলেন্সসহ জরুরী বিভাগের সদস্যদের সাহসের প্রশংসা করে তাদেরকে ধন্যবাদ জানিয়েছেন।

Related Articles

Back to top button