যুক্তরাজ্য

টেন ডাউনিং স্ট্রিটে করোনা ব্রিফিংয়ের ইতি : থামেনি মৃত্যুর মিছিল

ব্রিটবাংলা ডেস্ক : করোনা ভয় যে একেবারে ফুরিয়ে গেছে তা কিন্তু নয়, এখনো প্রতিদিন শতাধিক মানুষের মৃত্যু হচ্ছে ব্রিটেনে। মঙ্গলবারও গত চব্বিশ ঘন্টায় আরো ২ শ ৮০ জনের মৃত্যু হয়েছে ব্রিটেনে। মৃত্যুর মিছিল শূন্যের কোটায় না আসলেও ইংল্যান্ডে লকডাউন ধীরে ধীরে শিথিল থেকে শিথিলতর হচ্ছে। নন-এসেনসিয়েল দোকানের পর এবার পাব, রেস্টুরেন্ট এবং চুলকাটার দোকান খুলতে যাচ্ছে। এমনকি সামাজিক দুরত্ব দু মিটারের পরিবর্তে ১ মিটারেও নামিয়ে আনা হবে।

৪ জুলাই থেকে ইংল্যান্ডের পাব এবং রেস্টুরেন্ট খোলা হবে বলে মঙ্গলবার পার্লামেন্টে জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। আর একই দিন থেকে সামাজিক দুরত্ব ২ মিটার নামিয়ে ১ মিটার করা হবে বলে জানান তিনি।

পার্লামেন্টের প্রশ্ন উত্তর পর্ব শেষে বিকেলে টেন ডাউনিং স্ট্রীটে নিয়মিত করোনা ব্রিফিংয়েও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তার সঙ্গে ছিলেন চীফ মেডিকেল অফিসার ক্রিস উইটি এবং চীফ সাইন্টিফিক এডভাসার স্যার পেট্রিক ভ্যালান্স। করোনা নিয়ে টেন ডাউনিং স্ট্রিটে মঙ্গলবারই শেষ ব্রিফিং ছিল বলেও জানানো হয়েছে টেন ডাউনিং স্ট্রিট থেকে।  এরপর বিশেষ প্রয়োজনে ব্রিফিং হতে পারে তবে তা আর নিয়মিত হবে না। গত ১৬ মার্চ থেকে ডাউনিং স্ট্রিটে নিয়মিত ব্রিফিং শুর হয়েছিল।

 

 

Related Articles

Back to top button