খেলাধুলা

হাফিজদের ভুয়া করোনা টেস্ট করিয়েছে পিসিবি?

ব্রিট বাংলা ডেস্ক : পাকিস্তানের ক্রিকেটে নতুন বিতর্কের সূচনা। সম্প্রতি ইংল্যান্ড সফর সামনে রেখে সব ক্রিকেটারদের করোনাভাইরাস পরীক্ষা করিয়েছে পিসিবি। তাতে ১০ ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের একজন পজিটিভ হয়েছেন। এদের মাঝে আছেন অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজও। কিন্তু হাফিজ পিসিবির পরীক্ষার ওপর আস্থা রাখতে পারেননি। পরের দিনই ব্যক্তিগতভাবে অন্য জায়গায় টেস্ট করিয়ে তিনি নেগেটিভ রিপোর্ট পান। এরপরেই শুরু হয় ঝামেলার।

দ্বিতীয়বার করোনা পরীক্ষার রিপোর্টের কাগজ টুইটারে পোষ্ট করে হাফিজ জানান, তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ত্ব নেই। এরপরই টনক নড়ে পিসিবির। দ্বিতীয়বার কোভিড-১৯ পরীক্ষার ফল সবাইকে জানানোর আগে তিনি বোর্ডকে দেখালেন না কেন- এই জায়গায় তারা হাফিজকে আটকেছেন। তাছাড়া পজিটিভ’ হওয়া ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের শরীরে করোনার অস্তিত্ত্ব আছে কি না, তা পুরোপুরি নিশ্চিত হতে আবারও পরীক্ষা নেবে পিসিবি।

পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান ফোনে হাফিজের সঙ্গে কথা বলেছেন। কোভিড-১৯ এর ফল জনসন্মুখে প্রকাশ করাটা তিনি ভালোভাবে নেননি। তার মতে এটা পাকিস্তানের (করোনা) পরীক্ষা ব্যবস্থার মান নিয়ে প্রশ্ন তোলা। জবাবে হাফিজ বলেছেন, পজিটিভ আসার পর তিনি ভীষণ মানসিক চাপে ছিলেন। পরিবার সংক্রমিত হয়েছে কি না তা নিশ্চিত হতে দ্বিতীয়বার পরীক্ষা করান। নেগেটিভ আসার পর সে পিসিবির এক অফিশিয়ালের সঙ্গে যোগাযোগও করেছেন। কিন্তু সাড়া না পেয়ে রিপোর্ট সোশ্যাল সাইটে প্রকাশ করেন।

স্থানীয় গণমাধ্যমকে পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘সে ব্যক্তিগত উদ্যোগে পরীক্ষা করাতেই পারে। তবে এর আগে পিসিবির সঙ্গে তার কথা বলে নেওয়া উচিত ছিল। কারণ সে এখন আমাদের জন্য সমস্যা সৃষ্টি করেছে। হাফিজ এর আগেও মিডিয়ার সামনে নিয়ম ভঙ্গ করেছে। সে কেন্দ্রীয় চুক্তিতে নেই। কিন্তু জাতীয় দলে সুযোগ পাওয়া মানে সব নিয়মই মানতে হবে। এটা অনেক সমস্যা সৃষ্টি করেছে। আমরা এখন করণীয় খতিয়ে দেখছি।’

Related Articles

Back to top button