যুক্তরাজ্য

শেডো কেবিনেট থেকে বরখাস্ত হলেন রেবেকা

ব্রিটবাংলা ডেস্ক : এন্টি সেমিটিজম সংশ্লিষ্ট একটি স্বাক্ষাতকার সামাজিক মাধ্যমে শেয়ার করার দায়ে দলের শেডো কেবিনেট থেকে বরখাস্ত হলেন লেবার পার্টির এমপি রেবেকা লং বেইলি। তিনি শেডো কেবিনেটে এডুকেশন সেক্রেটারীর দায়িত্বে ছিলেন।

অভিনেতা এবং লেবার সমর্থক ম্যাক্সিন পিকের একটি স্বাক্ষাতকার রিটুইট করেছিলেন সাবেক শেডো এডুকেশন সেক্রেটারী। ওই স্বাক্ষাতকারে ম্যাক্সিন পিক মার্কিন যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশের হামলায় নিহত কৃষ্ণাঙ্গ মার্কিন নাগরিক জর্জ ফ্লয়েডের প্রসঙ্গ নিয়েও কথা বলেছেন। স্বাক্ষাতকারটি রিটুইট করে রেবেকা বলেছেন, মার্কিন শ্বেতাঙ্গ পুলিশ যেভাবে জর্জ ফ্লয়েডকে হাঁটু দিয়ে চাপা দিয়েছিল, সেই একই ধরনের প্রশিক্ষণ দেওয়া হয় ইসরাইলী সেনাবাহিনীতে।

শেডো এডুকেশন সেক্রেটারীকে বহিস্কার করে স্যার কিয়ার স্টারমার বলেছেন, লেবার পার্টির ভেতর থেকে এন্টি সেমিটিজমের বদনাম গুছাতে কাজ করে যাচ্ছেন তিনি। প্রকাশিত স্বাক্ষাতকারের সব কিছুকে সমর্থন করা রেবেকার উচিত হয়নি বলেও মন্তব্য করেছেন স্যার কিয়ার স্টারমার।

উল্লেখ্য রেবেকা লং বেইলি সাবেক লেবার লিডার জেরেমি করবিনের খুব ঘনিস্ট ছিলেন। লিডারশীপ পদ থেকে জেরেমি করবিনের পদত্যাগের পর স্যার কিয়ার স্টারমারের সাথে রেবেকা লং বেইলীও প্রতিদ্বন্দ্বী ছিলেন।

Related Articles

Back to top button