যুক্তরাজ্য

লন্ডনে পুলিশের উপর হামলা এবং গাড়ি ভাংচুর

ব্রিটবাংলা ডেস্ক : করোনা লকডাউনের মধ্যে দক্ষিন-পশ্চিম লন্ডনে আয়োজিত একটি গানের অনুষ্ঠানকে ভন্ডুল করতে গিয়ে পাল্টা হামলার শিকার হয়েছে মেট পুলিশের সদস্যরা। হামলায় অন্তত ২২জন পুলিশ অফিসার আহত হন। ভাংচুর করা হয়েছে পুলিশের দুটি গাড়িও। দুজন পুলিশ অফিসার এবং দুজন হামলাকারীকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে চারজনকে গ্রেফতার করা হয়েছে।

মেট পুলিশ জানিয়েছে, ব্রিক্সটনের ওভারটন রোডে বিনা অনুমতিতে একটি স্ট্রীট পার্টির আয়োজন করা হয়েছে বলে খবর পাওয়ার পর সেখানে গিয়ে হাজির হন কর্তব্যরত পুলিশ অফিসাররা। অবৈধ এই পার্টি বানচাল করার চেষ্টা করে পুলিশ। এ সময় পার্টিতে অংশ নেওয়া কিছু তরুন পুলিশের কাজে বাঁধা দেয়। তারা পুলিশের উপর পাল্টা হামলা চালায়। কেউ কেউ পুলিশের গাড়ি ভাংচুর করতে শুরু করে। হামলায় ২২ জন পুলিশ অফিসার আহত হন। এর মধ্যে দুজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। দুজন হামলাকারীকেও হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে পুলিশের উপর ন্যাক্কাজনক এই হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। পুলিশসহ জরুরী বিভাগে কর্মরত সবার নিরাপত্তা নিশ্চিত করার জন্যে আরো কঠিন আইন প্রনয়ন করা হবে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। পুলিশের উপর হামলার নিন্দা জানিয়েছেন হোম সেক্রেটারী প্রীতি পাটেল, লেবার লিডার স্যার কিয়ার স্টারমার এব লন্ডন মেয়র সাদিক খান। আলাদা আলাদা টুইট বার্তায় তারা এ ঘটনাকে জঘন্য এবং অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন।

Related Articles

Back to top button