আন্তর্জাতিক

চার মিলিয়ন ডলার করে দু’বার লটারি জিতলেন তিনি

ব্রিট বাংলা ডেস্ক : ভাগ্য আর কাকে বলে। পরপর দু’বার লটারি জিতেছেন তিনি। সেটাও চার মিলিয়ন ডলার করে। বিপুল অঙ্কের ডলারের মালিক হয়ে গেছেন যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের এক ব্যক্তি।

জানা গেছে, মার্ক ক্লার্ক নামের ওই যুবক দুইবার চার মিলিয়ন ডলার করে মোট আট মিলিয়ন ডলার ইনস্ট্যান্ট গেম লটারিতে জিতেছেন।

৫০ বছর বয়সী ওই ব্যক্তির ভাগ্য খুলতে শুরু করেছে বছর তিনেক আগে। ওই সময় মিশিগানের হাডসনের একটি গ্যাস স্টেশনে জ্বালানি সরবরাহের কাজ করতেন ক্লার্ক। সে সময় তিনি ইনস্ট্যান্ট গেম লটারির একটি টিকিট কেনেন। লটারি পরিচালনা কর্তৃপক্ষকে তিনি ক্লার্ক নামে খুঁজতে বলেন।

তিনি ওই ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন এবং টিকিটের বার কোডের নম্বর ঘষা দিচ্ছিলেন। এরই এক পর্যায়ে ওই ব্যক্তি ক্লার্কের দিকে বিষণ্ন দৃষ্টিতে তাকিয়ে বলেন- ক্লার্ক, আপনি তো চার মিলিয়ন ডলার জিতে গেছেন।

খবর শুনে ক্লার্ক ট্রাক নিয়ে বাসায় চলে যান পরিবারের লোকজনকে খবর দেওয়ার জন্য। এরপর থেকেই আগের কাজ থেকে অবসরে আছেন ভাগ্যবান ওই যুবক।

এ বছরের জুন মাসে আবার একটি ইনস্ট্যান্ট গেম লটারির টিকিট কেনেন ক্লার্ক। এবারও ভাগ্য তার দিকেই ফিরেছে। দ্বিতীয় দফায় পেয়ে যান চার মিলিয়ন ডলার।

তিনি বলেন, আমি টিকিটের বার কোডটি একটি কয়েন দিয়ে ঘঁষা দিই এবং কয়েনটি ১০ বছর আগে বাবা আমাকে দিয়েছিলেন। তিনি শারীরিক জটিলতায় ভুগে মারা গিয়েছিলেন। ওই সময় আমি বাবার জন্য কিছুই করতে পারিনি।

তিনি আরো বলেন, আমি ভাবতেই পারিনি যে, এই কয়েনই আমাকে লটারি জিতিয়ে দেবে। দ্বিতীয় দফায় এতগুলো টাকা জিতে খুশি আর ধরে না আমার।

তিনি বলেন, আপনি কল্পনাও করতে পারেন না যে, আপনি একবার হলেও কয়েক মিলিয়ন জিতবেন। আর দ্বিতীয়বার জেতার কথা তো নিশ্চিত কল্পনা করবেন না। তবে দ্বিতীয়বার লটারি জিতে আমার অনুভূতি প্রকাশ করার ভাষা হারিয়ে ফেলেছি।

Related Articles

Back to top button