কমিউনিটি

করোনার সাথে যুদ্ধ করে অবশেষে জয়ি হয়েছেন কানাডার জামিলও তার পরিবার

করোনায় অনেকেই হারাচ্ছেন তাদের স্বজনকে। তবে ভয় নয়, প্রয়োজন সচেতনতা ও মানসিক শক্তির। করোনার এই দুঃসময়েও আছে কিছু আশার কথা, সাহসের কথাও। দৃঢ় মানসিকতা দিয়ে কানাডার মন্ট্রিয়লের করোনারজয়ি একটি পরিবাররের কথা নিয়ে প্রতিবেদন করেছেন আমাদের রিপোর্টার মোয়াজ্জেম সাজু

কানাডা মন্ট্রিয়ালের কমিউনিটি নেতা  জয়নাল আবেদিন জামিলের স্ত্রী পান্না আবেদিন । তিনি করোনা পজিটিভ হন মে মাসে ১ম সপ্তাহে । জ্বর, গলা ব্যথা, শরীর ব্যথা নিয়ে ভর্তি হন মন্ট্রিয়ালের  রয়েল ভিক্টোরিয়া জেনারেল হসপিটালে। এর পর একে একে  করোনা উপসর্গ দেখা দেয় জয়নাল আবেদিন জামিল সহ পরিবারের অন্য সদস্যের।তখন  দিশেহারা পরিবার একত্র হয়ে জোর বাড়ান মানসিক শক্তির ওপর।

এক কন্যাসহ পরিবারের তিন সদস্য করোনা আক্রান্ত হলে শুরুতে দিশেহারা হয়ে পড়ে পরিবারটি। এর মধ্যে স্বামী স্ত্রী দুজনেরই শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে থাকতে হয় প্রায় ১০  দিন। আসুন শুনি, কেমন ছিল তাদের সেই দিনগুলোর অভিজ্ঞতা।

মানসিক জোর, খাদ্য শৃঙ্খলা- সবকিছু মিলিয়েই করোনাকে জয় করেছেন জয়নাল আবেদিন সহ তার পরিবার। পেয়েছেন কিছু শিক্ষা যা অন্যদের সাথে ভাগাভাগি করে নিতে চান তারা।

করোনার কালো ছায়ার কালে এমন কিছু গল্পই আমাদের অনুপ্রাণিত করবে, এই আশাবাদ। সুস্থ থাকুন, সচেতন থাকুন, নিয়মানুবর্তী থাকুন আর থাকুন মানবিক।

 

 

Related Articles

Back to top button