করোনাসিলেট

বিয়ানীবাজারে চালু হচ্ছে অত্যাধুনিক সুবিধা নিয়ে করোনা আইসোলেশন ইউনিট

সিলেট অফিস : দেশের উপজেলা পর্যায়ে প্রবাসীদের অর্থায়নে প্রথম অত্যাধুনিক করোনা আইসোলেশন ইউনিট হচ্ছে সিলেটের বিয়ানীবাজারে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১০ বেডের এই করোনা ইউনিটকে শীঘ্রই নতুন সাজে সজ্জিত করছে জালালাবাদ এসোসিয়েশন ইউকে, ইতালী ও নাজিম-টিপু-শিপনের নেতৃত্বাধীন বিয়ানীবাজার ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে। সোমবার বিয়ানীবাজার সরকারী হাসপাতালে বিশিষ্টজনের উপস্থিতিতে মত বিনিময় সভায় প্রবাসীদের এ উদ্যোগের প্রশংসা করেন হাসপাতাল কর্তৃপক্ষসহ বিশিষ্টজনেরা।
জানাযায়, সিলেটের খাদিম নগরে কিডনি ফাউন্ডেশন এবং জালালাবাদ এসোসিয়েশন ৫০ শয্যার করোনা ইউনিয়ট চালুর পর দিন দিন বেড়ে চলা রোগীদের কথা বিবেচনায় এনে বিয়ানীবাজার সরকারী হাসপাতালে অত্যাধুনিক আইসোলেশন সেন্টার চালু করার বিষয়টি চুড়ান্ত করেছে জালালাবাদ এসোসিয়েশন ইউকে, ইতালি এবং নাজিম টিপু ও শিপনের নেতৃত্বাধীন বিয়ানীবাজার ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে।
জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র সভাপতি মুহিবুর রহমান মুহিব জানান, তারা এখানে হাসপাতাল কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী দু’টি অত্যাধুনিক অক্সিজেন কন্সেনটেটর, অক্সিমিটার, করোনা ইউনিটে দায়িত্ব পালনের জন্য ৪জন সেবাকর্মী নিয়োগসহ সকল ধরনের চাহিদা পুরণ করবেন। তিনি জানান, এই আইসোলেশন সেন্টার থেকে করোনা আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসার জন্য খাদিম নগর কিংবা দক্ষিন সুরমা হাসপাতালে ভর্তির ও সুযোগ করে দিবেন।
বিয়ানীবাজার সরকারী হাসপাতালে অত্যাধুনিক আইসোলেশন সেন্টার চালুর প্রক্কালে সার্বিক বিষয় নিয়ে সোমবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোয়াজ্জেম আলী খানের সাথে বৈঠকে বসেন বিশিষ্ট জনেরা। এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তার চহিদার কথা তুলে ধরেন।
মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান খান, সিনিয়র সাংবাদিক এম. হাসানুল হক উজ্জ্বল, প্রেসকøাব সেক্রেটারী মিলাদ মোঃ জয়নুল ইসলাম, সাংবাদিক মাসুম আহমদ, আওয়ামীলীগ নেতা বিলাল উদ্দিনসহ আরো অনেকে। জালালাবাদ এসোসিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছেন, তারা কিডটি ফাউন্ডেশনের সহায়তা নিয়ে সকল ধরণের সুবিধা প্রদান করে শীঘ্রই বিয়ানীবাজারে সরকারী হাসপাতালে সেবা কার্যক্রম শুরু করবে।

Related Articles

Back to top button