খেলাধুলা

আইপিএল অক্টোবরে?

ব্রিট বাংলা ডেস্ক : করোনা পরবর্তী সময়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড গোপনে পরিক্ল্পনা করে চলছে বলে দাবি করেছে দেশটির একাধিক শীর্ষ গণমাধ্যম। অক্টোবরে মুম্বাইতেই আইপিএল আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছে। বলা হয়েছে, ভারতের ওই শহরটির করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা পিটিআইকে বলেছেন, ‘এখনই এই বিষয়ে মন্তব্য করা ভীষণ তাড়াতাড়ি হয়ে যাবে। যদি অক্টোবরে আইপিএল আয়োজন করা হয়, তবে সেটা মুম্বাইয়ে করা হবে। সেখানকার করোনা পরিস্থিতি কিন্তু অনেকটাই স্বাভাবিক। মুম্বাইয়ের ৪টি মাঠে ফ্লাডলাইট আছে। সেখানে বোর্ডের লজিস্টিক সাপোর্ট, বায়ো সুরক্ষিত পরিবেশ এবং সম্প্রচারকারী কম্পানির জন্য সুবিধাজনক পরিবেশ তৈরি করা সম্ভব।

মুম্বাইয়ে আইপিএল খেলার উপযুক্ত মাঠ আছে ৩ টি। সেগুলো হলো ওয়াংখেড়ে, ডিওয়াই পাতিল এবং ব্রেবোর্ন স্টেডিয়াম। এর পাশাপাশি রিলায়েন্সের ঘাসউলিতে নিজস্ব মাঠ আছে। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্স দলের ক্রিকেটাররা নিজেদের প্রি সিজন ক্যাম্প আয়োজন করে। বিসিসিআইয়ের সেই কর্মকর্তা বলেছেন, ‘সবকিছু নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। নিরাপদ পরিবেশ এবং মাঠে দর্শক প্রবেশ করতে না দেওয়া হলে মুম্বাই ভালো অপশন।’

Related Articles

Back to top button