যুক্তরাজ্য

করোনায় ইস্ট লন্ডনের একটি কেয়ার হোমে ২১ জনের মৃত্যু হয়েছে

করোনায় মারা যান অ্যাসপেন কোর্ট কেয়ার হোমের বাসিন্দা রবার্ট হ্যানরি

ব্রিটবাংলা ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইস্ট লন্ডনের বাঙালী অধ্যুষিত বারা টাওয়ার হ্যামলেটসের পপলার এলাকার অ্যাসপেন কোর্ট কেয়ার হোমের ২১ জন বাসিন্দা মৃত্যুবরন করেছেন।

এই কেয়ার হোমের নিজস্ব জিপি ডাক্তার ওসমান আলী জানিয়েছেন, মার্চের শেষ থেকে মে মাসের শুরুর দিকে অ্যাসপেন কোর্ট কেয়ার হোমের ৩৩ জন বাসিন্দা মৃত্যুবরন করেন। এর মধ্যে ২১ জনই মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে। এই কেয়ার হোমে সর্বমোট ৬৮ জন বয়স্ক বাসিন্দা ছিলেন।

শুক্রবার টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের একটি মিটিংয়ে তিনি এই তথ্য জানিয়ে বলেন, অ্যাপসেন কোর্টের পক্ষ থেকে বাসিন্দাদের নিরাপত্তায় যথেস্ট পরিমান প্রস্তুতি ছিল কিন্তু যথা সময়ে করোনা টেস্ট করানো এবং পিপিই সরবরাহের ক্ষেত্রে কেয়ার হোমকে গুরুত্ব দেওয়া হয়নি।

কাউন্সিলের ওভারভিউ এবং স্ক্রুটিনি কমিটির মিটিংয়ে অন্য একজন ডাক্তার বলেছেন, কেয়ার হোমে  স্বাভাবিকভাবে মাসে অন্তত ২ জন থেকে ৩ জন বয়োবৃদ্ধের মৃত্যু হয়ে থাকে, অথচ করোনায় মাসে অন্তত ২০ জন বয়োবৃদ্ধের মৃত্যু হয়েছে। সত্যিকারভাবেই বেদনাদায়ক।

উল্লেখ্য করোনায় ইংল্যান্ড এবং ওয়েলসে গত ২ মার্চ থেকে ১২ জুনের ভেতরে অন্তত ২০ হাজারের বেশি কেয়ার হোমে বসবাসরত বয়োবৃদ্ধের মৃত্যু হয়েছে।

Related Articles

Back to top button