যুক্তরাজ্য

৪০টি চ্যারিটি সংগঠন যৌথভাবে হোমলেসদের জন্য কাজ করবে

মো: রেজাউল করিম মৃধা ॥ করোনাভাইরাস মহামারির সময় অনেক নিম্ন আয়ের মানুষ কাজ হারিয়ে বেকার হয়ে পরেছেন। দিন দিন হোম লেসদের সংখ্যা বাড়ছে। এই সব হোম লেসদের সহযোগিতা করার জন্য ব্রিটেনের ৪০টি বৃহৎ চ্যারিটি সংগঠন হোমলেসদের জন্য এক সাথে কাজ করার কথা জানিয়েছে।

চ্যারিটি সংগঠনগুলির প্রধান কর্মকর্তারা বৃটিশ প্রধামমন্ত্রী বরিস জনসনের সাথেও এ ব্যাপারে আলোচনায় মিলিত হয়ে তার সম্মতি পেয়েছেন বলে জানিয়েছেন।

সংগঠনের কর্মকর্তারা মনে করেন, প্রতিটি চ্যারিটি সংগঠন তাদের নিজেদের মত করে কাজ করে গেলেও সমস্যার স্থায়ী সমাধান হচ্ছে না তাই এবার উদ্দ্যোগ নিয়েছে সম্মিলিত ভাবে কাজ করে হোমলেসদের স্থায়ী ভাবে হোম নির্মান করে হোমলেসদের স্থায়ী ভাবে সমাধান করা এ জন্য বৃটিশ সরকারের সহযোগিতা এই কাজ কে আরো সহজ করে দিবে বলে মনে করেন চ্যারিটি সংগঠনগুলি।

সেন্টস মানগুস এ্যান্ড বিগ ইসুস ফাউন্ডেশন মনে করে এই করোনাভাইরাস মহামারিতে মানুষ অনেক সমস্যার সম্মুখিন, খাওয়ার ব্যাবস্থা নেই, থাকার জায়গা নেই সেই সব লোকদের জন্য সহযোগিতা করা প্রত্যেকেই নৈতিক দায়িত্ব।

বব ব্লাকম্যান এবং পাউল জেনকিন্স ২০১৭ সাল থেকেই বিভিন্ন ভাবে ক্যাম্পেইন শুরু করেছিলেন। এতে অনেক টরি এমপিও সহযোগিতা করেছিলেন। বৃহৎ কাজগুলি কোন ব্যাক্তি বা সংগঠনের পক্ষে একা সম্ভব নয় । এই প্রথম ৪০টি বৃহৎ চ্যারিটি সংগঠন এক সাথে হোমলেসদের কাজ কাজ করতে যাচ্ছে। সরকারও সহযোগিতার আশ্বাস দিয়েছে।

৪০টি চ্যারিটি সংগঠন এবং সরকারে সহযোগিতায় করোনাভাইরস মহামারিতে হোমলেসদের স্থায়ী হোম হবে বলে অনেক হোমলেস আশায় বুক বেঁধে আছেন।

Related Articles

Back to top button