সিলেট

‘নগর চত্বরে’র নাম বদলে দিল আ’লীগের অঙ্গ সংগঠন

সিলেট অফিস : সিলেট সিটি করপোরেশন তথা নগর ভবনের সামনের পয়েন্টকে রোববার (২৬ জুলাই) সন্ধ্যায় ‘নগর চত্বর’ হিসেবে উদ্বোধন করেন মেয়র আরিফুল হক চৌধুরী। চত্বরটি এতদিন ‘সিটি পয়েন্ট’ নামে পরিচিত ছিলো।

কিন্তু সোমবার (২৭ জুলাই) সেই চত্বরের সাইনবোর্ড খুলে ‘কামরান চত্বর’ নামের সাইনবোর্ড লাগিয়েছেন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।
নামকরণের ২৪ ঘণ্টা পার না হতেই সোমবার দুপুরে মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠুর নেতৃত্বে শতাধিক নেতাকর্মী মিছিল সহকারে এসে ‘নগর চত্বর’ সাইনবোর্ড খুলে ‘কামরান চত্বর’ লেখা নতুন সাইনবোর্ড লাগিয়ে দেন।

এসময় মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, স্বেচ্ছাসেবক লীগ নেতা এম রশীদ আহমদ, গোলাম হাছান চৌধুরী সাজন, এম এইচ ইলিয়াসি দিনার, সাবেক ছাত্রলীগ নেতা কামরুল ইসলাম, সঞ্জয় চৌধুরী ও সাইফুল আহমদ ছফু প্রমুখ বক্তব্য রাখেন।

নেতারা বলেন, রোববার সন্ধ্যায় চুপিসারে সিটি পয়েন্টটিকে ‘নগর চত্বর’ নামে উদ্বোধন করেন মেয়র আরিফুল হক চৌধুরী। এ পয়েন্টকে ‘কামরান চত্বর’ হিসেবে নামকরণের দাবি ছিলো নগরবাসীর। মেয়র নগরবাসীর সেই প্রাণের দাবিকে গুরুত্ব দেননি। তাই নগরবাসীকে সঙ্গে নিয়ে এ চত্বরের নাম বদলে ‘কামরান চত্বর’ নামের সাইনবোর্ড লাগিয়ে দিয়েছি।

তারা বলেন, আর যদি এর নাম পরিবর্তনের চেষ্টা করা হয় তবে আমরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।

এদিকে, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিবাদী কার্যক্রমে এসে শামিল হন মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাউন্সিলর আফতাব হোসেন খান ও অ্যাডভোকেট ফখরুল ইসলাম।

কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, বদর উদ্দিন কামরান দীর্ঘ ৩৩ বছর এ নগরবাসীর সেবায় নিয়োজিত ছিলেন। সিলেটের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তিনি সবসময় পাশে থেকেছেন। তার নামে এ চত্বরের নামকরণ সিলেটবাসীর প্রাণের দাবি। মঙ্গলবার (২৮ জুলাই) সিটি করপোরেশনের মাসিক সভা রয়েঝে। ওই সভায় আমরা এ চত্বরের নাম চূড়ান্তভাবে কামরান চত্বর করার প্রস্তাব রাখবো।

সিলেট সিটি করপোরেশনের সৌন্দর্য্যবর্ধন প্রকল্পের আওতায় নবনির্মিত অবকাঠামো সোমবার উদ্বোধন করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এ স্থাপনা নির্মাণে অর্থায়ন করেছে ইউনাইডেট কমার্সিয়াল ব্যাংক (ইউসিবি)। প্রকল্পটি বাস্তবায়ন করেছে ডিজাইন আর্টিস্টি।

করোনায় আক্রান্ত হয়ে গত ১৫ জুন মারা যান সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। তার মৃত্যুর পর সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সিটি পয়েন্টকে ‘কামরান চত্বর’ করার ঘোষণা দিলেও রাজনৈতিক ভিন্ন মতাদর্শের কারণে সেই চত্বরকে ‘নগর চত্বর’ করা হয়েছে মনে করছেন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতারা।

Related Articles

Back to top button