যুক্তরাজ্য

কনজেশন চার্জ এবং সময় বৃদ্ধির প্রতিবাদে লন্ডনে মিনিক্যাব ড্রাইভারদের বিক্ষোভ

ব্রিটবাংলা ডেস্ক : সপ্তাহে সাত দিন রাত ১০টা পর্যন্ত লন্ডনে কনজেশন চার্জ বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার বিশাল রেলি করেছে বিপুল সংখ্যক মিনিক্যাব ড্রাইভার।

ইন্ডিপেনডেন্ট ওয়ার্কার্স ইউনিয়ন অব গ্রেট ব্রিটেনের ডাকে বিকেলে বিক্ষোভ রেলির কারণে টাওয়ার হিল থেকে ওল্ডগেইট এবং হোয়াইটচ্যাপল পর্যন্ত প্রায় দু ঘন্টাব্যাপি ট্রাফিক জ্যাম ছিল। অচল হয়ে পড়েছিল টাওয়ার ব্রিজ।

বিক্ষোভ রেলির আগে সংগঠনের পক্ষ থেকে সপ্তাহে সাত দিন রাত ১০ টা পর্যন্ত সময় কনজেশন চার্জ বাড়ানোর সিদ্ধান্তের বিরুদ্ধে আইনী লড়াই শুরু করা হয়। বিক্ষোভ রেলিতে অনেক মিনিক্যাব ড্রাইভার এবং লন্ডনে যারা কর্মস্থলে গাড়ি ব্যবহার করেন তাদের অনেকেই ভার্চুয়ালী অর্থ্যাৎ অনলাইনে বিক্ষোভে যোগ দেন।

উল্লেখ্য কনজেশন চার্জ আগে সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত সোম থেকে শুক্রবার, ১১ পাউন্ড ৫০ পেন্স ছিল। কিন্তু করোনায় ১ দশমিক ৬ বিলিয়ন পাউন্ড দিয়ে টিএফএলকে বেইলআউট করে সরকার। এই বেইল আউটের অনেকগুলো  শর্তের অং কনজেশন চার্জ সপ্তাহে সাত দিন রাত ১০ টা পর্যন্ত সময় বাড়ানোর সাথে সাথে চার্জ বাড়িয়ে ১৫ পাউন্ড করেন লন্ডন মেয়র সাদিক খান। গত ২২শে জুন থেকে তা কার্যকর হয়েছে।

লন্ডন মেয়র সাদিক খানের সিদ্ধান্তের প্রতিবাদে মিনিক্যাব ড্রাইভারদের প্রতিনিধিত্বকারী সংগঠন ফেয়ারফিউয়েলইউকে এবং এলায়েন্স অব ব্রিটিশ ড্রাইভার্স যৌথভাবে হাইকোর্টে যাবার প্রস্তুতি নিচ্ছে।

এ সংক্রান্ত পুরনো খবরের লিংক নিচে দেওয়া হল।

সোমবার থেকে লন্ডনে কনজেশন চার্জ ১৫ পাউন্ড : বেড়েছে সময়-সীমাও

 

Related Articles

Back to top button