খেলাধুলা

বর্ষসেরা কোচ ইয়ুর্গেন ক্লপ

ব্রিট বাংলা ডেস্ক : এমন অবদানের স্বীকৃতি যে পাবেন, তা অনুমিতই ছিল। কোচদের ভোটে সোমবার ইংল্যান্ডের লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন তিনি।

ক্লপের সঙ্গে বর্ষসেরা হওয়ার দৌড়ে ছিলেন ১৬ বছর পর লিডসকে প্রিমিয়ার লিগে তোলা ও দ্বিতীয় বিভাগের লিগ চ্যাম্পিয়নশিপ জেতানো কোচ মার্সেলো বিয়েলসা, শেফিল্ডের ক্রিস ওয়াইল্ডার ও ওয়াইকম্ব ওয়ান্ডারার্সের কোচ গ্যারেথ আন্সওয়ার্থ।

তাদের সবাইকে পেছনে ফেলে ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের নামের ট্রফিটা জিতেছেন ক্লপই। বিয়েলসা অবশ্য বঞ্চিত হননি। ইংল্যান্ডসেরা না হলেও চ্যাম্পিয়নশিপের সেরা কোচের পুরস্কার জিতেছেন তিনি।

বিজয়ী হিসেবে ক্লপের নাম ঘোষণা করেন ম্যানইউ কিংবদন্তি স্যার অ্যালেক্স ফার্গুসন। তিনি বলেছেন, ‘এর যোগ্য ক্লপই। ওর দলের পারফরম্যান্স ছিল অসাধারণ। ক্লপের ব্যক্তিত্বই ক্লাবটিতে ফুটে উঠেছে।’ এর পরেই তিনি মজা করে ক্লপকে বলেন, ‘ভোর সাড়ে ৩টায় তুমি আমাকে শিরোপা জয়ের খবর ফোন করে জানিয়েছিলে। এখন এ জন্য তোমাকে ক্ষমা করছি। ধন্যবাদ।’

সেরা হয়ে ক্লপও খুব উচ্ছ্বসিত, ‘যে মানুষটিকে আমি শ্রদ্ধা করি, যার প্রতি আমি মুগ্ধ, সেই স্যার অ্যালেক্স ফার্গুসনের নামের ট্রফিটি জিততে পেরে আমি আনন্দিত।’ তিনি আরও বলেছেন, এই পুরস্কারটি তার কাছ বিশেষ কিছু। কারণ তার সহকর্মী কোচদের ভোটেই তিনি সেটি জিতেছেন।

Related Articles

Back to top button