খেলাধুলা

টেস্ট দলে ওয়াহাব সরফরাজ

ব্রিট বাংলা ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য পাকিস্তানের ২০ জনের দলে জায়গা পেয়েছেন বাঁ-হাতি পেসার ওয়াহাব রিয়াজ ও কিপার-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। জায়গা হয়নি মিডল অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদের।

ইংল্যান্ড সফরে তিনটি করে টেস্ট ও টি ২০’র জন্য প্রাথমিকভাবে ২৯ জনের দল দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার পিসিবি এক বিবৃতিতে জানায়, বাকি নয়জন দলের সঙ্গে থাকবেন এবং টি ২০ সিরিজের জন্য প্রস্তুতি নেবেন। গত বছর টেস্ট ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের বিরতি নেন ওয়াহাব।

তবে গত মাসে এই সংস্করণে ফেরার ইচ্ছার কথা জানান তিনি। ৩৫ বছর বয়সী এই পেসার ২৭ টেস্টের শেষটি খেলেছেন ২০১৮ সালের অক্টোবরে। এদিকে গত বছরের অক্টোবরে টেস্ট ও টি ২০’র নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয় সরফরাজকে।

তিনি দলে সুযোগ পেয়েছেন দ্বিতীয় পছন্দের কিপার হিসেবে। ৩৩ বছর বয়সী সরফরাজ সর্বশেষ টেস্ট খেলেছেন গত বছরের জানুয়ারিতে। দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা ৩৪ বছর বয়সী বাঁ-হাতি স্পিনার কাশিফ ভাট্টি। সর্বশেষ সিরিজে দলে ডাক পেলেও খেলার সুযোগ না পাওয়া ফাওয়াদ আলম টিকে গেছেন দলে।

৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান সর্বশেষ টেস্ট খেলেছেন ২০০৯ সালে। আগামী ৫ আগাস্ট ম্যানচেস্টারে প্রথম টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড। পরের দুই টেস্ট সাউদাম্পটনে, শুরু হবে যথাক্রমে ১৩ ও ২১ আগস্ট।

পাকিস্তান টেস্ট দল : আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান খান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

Related Articles

Back to top button