কমিউনিটি

সপ্তসুর বাংলা মিউজিক স্কুলের ডে আউট অনুষ্ঠিত (ভিডিওসহ)

২০২০ সাল মানব সভ্যতার ইতিহাসে এক আলোচিত বছর। এত র্দীঘ সময় ধরে মানুষ ঘরে বসে থাকার নজির বিরল। শুধুমাত্র কর্মজীবী মানুষরাই যে ঘরে বন্দি ছিল তা নয়। বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরাও এক রকম ঘরে আটকা পরে ছিল। না ছিল তাদের স্কুল কলেজ, না ছিল বাহিরে গিয়ে খেলাধূলার কোন সুযোগ। দীর্ঘ সময় লকডাউনে থাকার কারনে কোমলমতি এই শিক্ষাথীরা যেন হাঁপিয়ে উঠেছিল। করোনা ভাইরাসের কারণে ঘরবন্দী জীবন-যাপনে হাঁপিয়ে ওঠা এই সকল ছোট ছোট ছেলেমেয়েদের একটু স্বস্তির নিঃশ্বাস দিতে সপ্তসুর বাংলা মিউজিক স্কুল কেন্ট আয়োজন করে এক ব্যতিক্রমী অনুষ্ঠানের। খোলা পার্কে সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজন করে ডে আউট।
স্কুলের ছাত্র ছাত্রীরা গান, কবিতা ও খেলাধুলা করে দিনটি উদযাপন করে। করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘ সময় ঘরে থাকার অভিজ্ঞতা, স্কুলে যেতে না পারার দু:খ এবং সারাদিন বাসায় কে কি করেছে তা এক এক করে অন্যদের সামনে তুলে ধরে মিউজিক স্কুলের ছাত্র-ছাত্রীরা। কেউ কেউ আবার কবিতা আবৃতি ও গান করে বাকিদের মনোরঞ্জন করে। ছোট ছোট ছেলেমেয়েদের গানে যন্ত্র সঙ্গীতও বাজায় তাদেরই সম বয়সী বন্ধুরা।
সপ্তসুর বাংলা মিউজিক স্কুলের শিক্ষিকা রূপি আমিনের পরিচালনায় অনুষ্ঠানে ইম্পেরিয়াল কলেজ অফ লন্ডনের ক্লিনিক্যাল লেকচারার ডাক্তার মঞ্জুর শওকত করোনাভাইরাস মহামারী ও এর পরবর্তি সময়ে কি কি ধরনের সতর্কতামূলক সচেতনতা অবলম্বন করা উচিত এ নিয়ে বক্তব্য রাখেন। ইংল্যান্ডের কেন্ট এলাকার সপ্তসুর মিউজিক স্কুলের শিক্ষাথীরা ছাড়াও আরো অনেক বাংলাদেশীরা এই আনন্দঘন আয়োজনে যোগদান করে।
দিনব্যাপী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুর রউফ, আমিনুল ইসলাম, জামান, হাবিব, সুবর্ণা, নিপাসহ আরো অনেকে।

Related Articles

Back to top button