কমিউনিটি

টাওয়ার হ্যামলেটসে রেসিডেন্ট পার্কিংয়ে পরিবর্তন পহেলা সেপ্টেম্বর থেকে : পিটিশনে স্বাক্ষরের আহ্বান

ব্রিটবাংলা ডেস্ক :  রেসিডেন্ট পার্কিংয়ে ব্যাপক পরিবর্তন আনা হচ্ছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে। পহেলা সেপ্টেম্বর থেকে এই পরিবর্তন কার্যকর হবে। এরিমধ্যে রেসিডেন্ট পারমিট হোল্ডারদের ঘরে ঘরে চিঠি দিয়ে কাউন্সিলের পক্ষ থেকে অবহিত করা হয়েছে।

পরিবর্তিত নিয়ম অনুযায়ী, পহেলা সেপ্টেম্বর থেকে এক জোন থেকে অন্য জোনে গিয়ে তিন ঘন্টার বেশি গাড়ি পার্ক করা যাবে না। অর্থাৎ যদি কারো মিনিজোন এ-১ এর রেসিডেন্ট পারমিট থাকে তাহলে তিনি মিনিজোন এ-২ তে গিয়ে তিন ঘন্টার বেশি গাড়ি পার্ক করতে পারবেন না।

বর্তমান নিয়ম অনুযায়ী, মিনি জোন এ১ এর পারমিট হোল্ডার মিনি জোন এ২ তে গিয়ে অন্তত পাঁচ ঘন্টা পর্যন্ত পার্ক করতে পারেন। কোনো কোনো ক্ষেত্রে দিনভর পার্ক করা যায়। কিন্তু পহেলা সেপ্টেম্বর থেকে আর এই সুযোগ থাকবে না।

এদিকে কাউন্সিলের এই হঠকারি সিদ্ধান্তের বিরোধিতা করে বেশ কয়েকটি পিটিশ করা হয়েছে। ক্যাম্পেইনাররা দাবী করছেন, কোনো ধরনের পাবলিক কনসালটেসন ছাড়াই কাউন্সিল এই সিদ্ধান্ত নিয়েছে। এতে করে বারার সাধারণ বাসিন্দা এবং কর্মজীবিরা বেশ বিপাকে পরবেন।

কনজারভেটিভ পার্টির সাবেক কাউন্সিলর এন্ড্রু উড এবং লেবার পার্টির পুরু মিয়া একটি অনলাইন পিটিশন করেছেন। এছাড়াও আরো বেশ কয়েকটি ক্যাম্পেইন চলছে। নিচে বেশ কয়েকটি ক্যাম্পেইনের লিংক দেওয়া হল।

https://democracy.towerhamlets.gov.uk/mgEPetitionDisplay.aspx?ID=122&RPID=28286930&HPID=28286930

https://www.change.org/p/mayor-councillors-of-tower-hamlets-revoke-new-parking-changes-from-september-2020-in-tower-hamlets?recruiter=false&utm_source=share_petition&utm_campaign=psf_combo_share_message&utm_medium=whatsapp&recruited_by_id=436ec670-d7e4-11ea-b3d6-3547811dcdcb&share_bandit_exp=message-23895756-en-GB&utm_content=washarecopy_23895756_en-GB%3A0

https://secure.avaaz.org/community_petitions/en/london_borough_of_tower_hamlets__term_condition_residents_parking_permit_1_september_2020_/?zDAggrb

Related Articles

Back to top button