খেলাধুলা

মেসির গোলে সম্মোহিত ফুটবলবিশ্ব

ব্রিট বাংলা ডেস্ক :: তিনি ফুটবলের জাদুকর। এমন সব শৈল্পিক গোল তাঁর পা দিয়ে বেরিয়ে আসে, যা দেখে হতবাক হয়ে যেতে হয়। যেমন নাপোলির বিপক্ষে গতকাল রাতে ৩-১ গোলে বার্সার জয়ের ম্যাচেও দেখা গেল মেসি ম্যাজিক। শনিবারের ম্যাচে ২৩তম মিনিটে যে গোলটা তিনি করলেন, একমাত্র লিওনেল মেসির পক্ষেই হয়তো এভাবে গোল করা সম্ভব। ক্যাম্প ন্যুতে এই অবিশ্বাস্য গোল দেখার পর সোশ্যাল মিডিয়া জুড়ে শুধু মেসি আর মেসি।

নাপোলির বিরুদ্ধে নজরকাড়া গোলের দৌড় মেসি শুরু করেন ডান দিকের উইং থেকে। সবাই নাম দিয়েছে ‘মেসি-জোন’। সতীর্থ লুইস সুয়ারেসের থেকে বল ধরে মেসি যখন দৌড়তে শুরু করেন, তখন তার সামনে তিন জন নাপোলির ফুটবলার। বল পায়ে পড়লে সবুজ ঘাসে আলপনা আঁকেন মেসি। তার শরীরের দোলায় সম্মোহীত নাপোলির তিন ডিফেন্ডার। অবিশ্বাস্য গোল করার আগে দুইবার পড়ে গেলেও বলের নিয়ন্ত্রণ হারাননি। নাপোলির ডিফেন্ডাররাও তার পা থেকে বল কেড়ে নিতে পারেনি।

এভাবেই বক্সের ভেতর ঢুকে পড়েন বিপজ্জনক মেসি। আর্জেন্টাইন মহাতারকা যাতে গোলে শট করতে না পারেন, তার জন্য নাপোলির ডিফেন্ডার কস্তাস গোলমুখ ছোট করে দিয়েছিলেন। শট নেওয়ার জায়গা দেওয়া হচ্ছিল না মেসিকে। কিন্তু মেসি তো অন্য গ্রহের ফুটবলার। যে সামান্য জায়গা পেয়েছিলেন, সেই জায়গা দিয়েই চোখ ধাঁধানো বাঁকানো শটে বল পাঠিয়ে দেন নাপোলির জালে। ইতালির ক্লাবটির গোলকিপার ওসপিনা শরীর ছুড়েও সেই বলের নাগাল পাননি। সেই বাঁকানো শটের গোল মেসির সাফল্যের মুকুটে যেন আরেকটি পালক।

Related Articles

Back to top button