আন্তর্জাতিক

মাঝ আকাশে সন্তানের জন্ম, নাম রাখা হলো ‘‌স্কাই’

ব্রিট বাংলা ডেস্ক :: আলাস্কার মাঝ আকাশে বিমানের মধ্যেই জন্ম নিয়েছে শিশুসন্তান। নবজাতকের মা তার নাম রাখলেন ‘‌স্কাই’। গত ৫ আগস্ট রাত ১টা নাগাদ ক্রিস্টন হিকস্‌ তার ছেলের জন্ম দেন বিমানে উড্ডয়নের সময়।

জানা গেছে, আলাস্কার ছোট্ট একটি শহরে থাকেন তিনি। সন্তান প্রসবের জন্য বিমানে চড়ে অ্যানকোরেজের একটি হাসপাতালে যাচ্ছিলেন ক্রিস্টন।

৩৩ সপ্তাহের গর্ভবতী ছিলেন ক্রিস্টন। বিমানে চড়ার এক ঘণ্টার মধ্যেই প্রসব বেদনা শুরু হয়। প্রসবের সময় হয়ে গিয়েছিল। তবে হাসপাতালে পৌঁছাতে তখনো অনেক সময় বাকি।

ক্রিস্টন সেই সময়টা মনে করতে গিয়ে বলেন, ‌সবাই বলছিল বিমানেই ডেলিভারি করাতে হবে। আমার খুবই অদ্ভুত লাগছিল। কিন্তু উপায় ছিল না।

বিমানে সবার সাহায্যে সন্তানের জন্ম দেন ক্রিস্টন।‌ সন্তানের নাম রাখা হয়, ‘‌স্কাই এইরন হিক্স’।‌ বিমান অবতরণ করতেই তাদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কৃত্রিম অক্সিজেন দেওয়া হয় শিশুটিকে।

নির্দিষ্ট সময়ের এক মাস আগে জন্ম হওয়ার কারণে তার অক্সিজেনের দরকার হয়। সামনের সপ্তাহে মা ও শিশুকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

‘স্কাই‌’‌ এখন সুস্থ আছে। ক্রিস্টন জানান, স্কাইয়ের জন্মের ছাড়পত্রে তথ্য দেওয়ার সময় বেশ কঠিন ছিল। কী লিখবেন, তিনি বুঝতে পারছিলেন না। কারণ, ১৮ হাজার ফুট উচ্চতায় একটি বিমানে তার জন্ম হয়েছে। শেষ পর্যন্ত জন্মস্থান হিসেবে তিনি ‘‌অ্যানকোরেজ’ লিখেছেন।‌

Related Articles

Back to top button