প্রযুক্তি

মঙ্গল গ্রহের চমৎকার ছবি নিয়ে মানুষের আগ্রহ বাড়ছে

ব্রিট বাংলা ডেস্ক :: মঙ্গল গ্রহের কিছু অনিন্দ্য সুন্দর ছবি প্রকাশ করেছে মহাকাশ গবেষণা সংস্থা নাসা। বৃহস্পতিবার টুইটারে মঙ্গল গ্রহের কিছু ছবি প্রকাশ করলে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে। এই ছবিগুলি ম্যাজিক্যাল মুহূর্তের থেকে কম নয় বলেও বর্ণনা করা হয়েছে।

সৌরমণ্ডের চতুর্থ নম্বর এবং দ্বিতীয় বৃহত্তম গ্রহ মঙ্গল। মঙ্গলকে পর্যবেক্ষণ করার জন্য নাসা বিভিন্ন রোভার ও মহাকাশযানের মাধ্যমে মঙ্গলকে পর্যবেক্ষণ করেছ। আর আনবোর্ড ক্যামেরা ব্যবহার করেই তোলা হয়েছে গ্রহের চিত্রগুলি। বেশ কিছু ছবিও এসেছে নাসার হাতে। তারই মধ্যে কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে নাসা। আর তাতে নাসার পক্ষ থেকে লেখা হয়েছে, সুন্দর মঙ্গল! লাল গ্রহের বায়ুমণ্ডল, আবহাওয়া, ভূগর্ভস্থ জল আরও অনেক কিছু নিয়ে গবেষণার জন্য মঙ্গলগ্রহ পুণরুদ্ধার অর্বিট ১৫ বছর আগেই চালু হয়েছিল। আর সেই মিশন থেকে পাওয়া ছবিগুলিই পোস্ট করা হয়েছে।

নাসার টুইটারে পোস্টটি ২০ হাজারেরও বেশি মানুষের পচ্ছন্দ হয়েছে এবং ৪ হাজার পাল্টা টুইট এসেছে। ছবিগুলি প্রকাশিত হওয়ার পরেই মতামত বিভাগ ভরে ওঠে। একজন মন্তব্য করেছে শুধু সুন্দর না অনেক বেশি সুন্দর। আরেকজন লিখেছে ধন্যবাদ সুন্দর ছবিগুলোর জন্য।

Related Articles

Back to top button