আন্তর্জাতিক

যুক্তরাজ্যের কোয়ারেন্টিন তালিকায় যুক্ত হতে যাচ্ছে ফ্রান্স

ব্রিট বাংলা ডেস্ক : ফ্রান্স থেকে যাওয়া ব্যক্তিদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে যুক্তরাজ্যে। সম্প্রতি ফ্রান্সে করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধির পর এমন নির্দেশ জারি করেছে বৃটিশ সরকার। এতে করে ফ্রান্সে ছুটি কাটাতে যাওয়া বৃটিশদের মধ্যে দেশে ফেরার তাড়া বেড়েছে। স্থানীয় সময় শনিবার ভোর ৪টা থেকে এ নির্দেশ কার্যকর হবে। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।
খবরে বলা হয়, নির্দেশ অনুসারে, শনিবার ভোরের পর ফ্রান্স থেকে যুক্তরাজ্যে যাওয়া যেকোনো ব্যক্তিকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে, নয়তো জরিমানা গুণতে হবে। তবে শনিবারের আগে যুক্তরাজ্যে যাওয়া ব্যক্তিরা এ নির্দেশের আওতায় পড়বেন না।
প্রসঙ্গত, বৃটিশদের জন্য স্পেনের পর দ্বিতীয় জনপ্রিয় ছুটি কাটানোর গন্তব্যস্থল হচ্ছে ফ্রান্স। দেশে করোনা মহামারির লকডাউন উঠে যাওয়ার পরপরই হাজার হাজার বৃটিশ ছুটি কাটাতে সেখানে পাড়ি জমিয়েছেন। বৃহস্পতিবার সেখানে সম্প্রতি সেখানে ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৬৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

এরপরই দেশটিকে কোয়ারেন্টিন তালিকায় যুক্ত করার ঘোষণা দিয়েছে বৃটেন। গার্ডিয়ান জানিয়েছে, স্পেনের পাশাপাশি নেদারল্যান্ডস, মাল্টা, বৃটিশ শাসনাধীন তুর্কস ও কাইকস দ্বীপপুঞ্জ, আরুবা দ্বীপও নিরাপদ স্থানের তালিকা থেকে বাদ দিতে যাচ্ছে যুক্তরাজ্য।

Related Articles

Back to top button