প্রযুক্তি

যুক্তরাষ্ট্রের নির্বাচনকে টার্গেট করেছে হ্যাকাররা

ব্রিট বাংলা ডেস্ক :: মাইক্রোসফট বলেছে, এবারও যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনকে টার্গেট করেছে রাশিয়া, চীন ও ইরানের হ্যাকাররা। নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তি ও গ্রুপের বিষয়ে তারা নাক গলানো শুরু করেছে তারা। ২০১৬ সালে রাশিয়ার হ্যাকাররা যেভাবে ডেমোক্রেটদের প্রচারণা শিবিরকে টার্গেট করেছিল, গোপন তথ্য ফাঁস করেছিল, এবারও সেই ধারা অব্যাহত আছে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।
মাইক্রোসফট আরো বলেছে, এবারের নির্বাচনে টার্গেট করে পদক্ষেপ বৃদ্ধি করেছে বিদেশি এক্টিভিস্ট গ্রুপ। এ বিষয়টি তারা পরিষ্কারভাবে জানতে পেরেছে। এবার সাইবার হামলাকারীদের দৃষ্টি রয়েছে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট দল থেকে জো বাইডেনের প্রচারণা। এরই মধ্যে রাশিয়ার স্ট্রোনটিয়াম গ্রুপের হ্যাকাররা দুই শতাধিক সংগঠনকে টার্গেট করেছে।

এসব সংঠনের বেশির ভাগই যুক্তরাষ্ট্রের বড় দুটি রাজনৈতিক দল রিপাবলিকান ও ডেমোক্রেট দলের সঙ্গ যুক্ত। মাইক্রোসফট তার বিবৃতিতে বলেছে, বৃটেনে রাজনৈতিক দলগুলোকে টার্গেট করেছিল যে সাইবার হামলাকারী, এরা তারাই। তবে এ বিষয়ে তারা বিস্তারিত কিছু বলে নি। উল্লেখ্য, স্ট্রোনটিয়াম বেশি পরিচিত ফ্যান্সি বিয়ার নামে। রাশিয়ার সামরিক গোয়েন্দা সংস্থা জিআরইউয়ের সঙ্গে তাদের যোগসূত্র থাকার অভিযোগ আছে।

Related Articles

Back to top button