কমিউনিটি

মৌলভীবাজার জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আজিজুর রহমান এবং অবঃ মেজর জেনারেল মরহূম সি আর দত্তের মৃত্যুতে মন্ট্রিয়ালে শোক সভা

মোয়াজ্জেম সাজু কানাডাঃ   পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, মৌলভীবাজার জেলা পরিষদের দুইবারের সাবেক চেয়ারম্যান মরহুম আজিজুর রহমান এবং মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার অবঃ মেজর জেনারেল সি আর দত্ত বীর উত্তম এর মৃত্যুতে কানাডার মন্ট্রিয়ালে শোক সভা করেছে মৌলভীবাজার জেলা সমাজ কল্যান সমিতি অব কুইব্যাক।

১২ সেপ্টেম্বর শনিবার  মন্ট্রিয়ালের কাফে রয়েল রেস্টুরেন্টের হল আয়োজিত শোকসভার বক্ত্যারা বলেন,নিজের জন্য রাজনীতি করেননি আজিজুল রহমান।মানুষের কল্যাণে তিনি রাজনীতি করে গেছেন। আজিজুল রহমানের সৃতিচারণ করে ,বক্ত্যারা বলেন, কল্যাণ মূলক কাজে তার ভূমিকা ছিল অন্যতম।

মহান মুক্তিযুদ্ধে ৪ নম্বর সেক্টরের রাজনৈতিক সমন্বয়ক ও প্রশিক্ষণপ্রাপ্ত কমান্ডার ছিলেন আজিজুর রহমান । স্বাধীনতা সংগ্রামে অসামান্য অবদানের জন্য তিনি স্বাধীনতা পদকে ভূষিত হন। সংবিধানের অন্যতম স্বাক্ষরকারী আজিজুর রহমান ১৯৯১ সালে জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।তার মৃত্যুতে মৌলভিবাজার বাসি হারালো এক মাটি ও মানুষের নেতাকে  মৌলভীবাজার জেলা সমাজ কল্যান সমিতি অব কুইব্যাক এর উদ্যেগে শোক সভায়  শোক সভায় এমনটি জানালেন বক্তারা ।

সভায় বক্তারা আর বলেন, আজিজুল রহমান মৌলভীবাজারে শিক্ষা বিস্তার ও সাংস্কৃতিক এবং সামাজিক কল্যাণমূলক কাজে তাঁর অবদান দেশ বিদেশের সবাই শ্রদ্ধার সাথে স্মরণ করবে।আরেক গুনি ব্যাক্তি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টরের কমান্ডার হিসাবে নিযুক্ত হন সি আর দত্ত। যুদ্ধে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য তিনি বীর উত্তম খেতাব পান। এই দুই মহান ব্যাক্তি সহ মরহুম এম সাইফুর রহমান মরহুম সৈয়দ মহসিন আলীর ভূয়সি প্রশংসা করা করার পাশাপাশি তাদের পরকালের শান্তির জীবন কামনা করেন তারা।

জেলার উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তিনি মৌলভীবাজার সকল নাগরিকের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন আজিজুর রহমান।মৌলভীবাজার জেলা সমাজ কল্যান সমিতি সভাপতি গোলাম মোতাহির মিয়ার সভাপতিতে এবং সাধারন সম্পাদক নাসিম হোসাইনের সঞ্চালনায় শোক সভায়  ছিলেন গোলাম মুহিবুর রহমান,এবি এম বসির, তাজুল মোহাম্মদ,মোহাম্মদ আব্দুল গনি, বাবলা দে,ফনিন্দ্র কুমার ভত্তাচার্য, জিয়াউল হক জিয়া,ফয়সল আহমদ চৌধুরী,আজিম আহমেদ, সৈয়দ রহমত উল্লাহ,মুহিম আহমদ আব্দুল জলিল,আব্দুল বাসিত সহ আর অনেকেই।

মৌলভীবাজারের সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক ও সামাজিক আবহ সৃষ্টিতে বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান এবং বীর উত্তম খেতাবপ্রাপ্ত মরহুম সি আর দত্তের অবদান সারাজীবন শ্রদ্ধাভরে স্মরণ করবে জাতি ।

Related Articles

Back to top button