কমিউনিটি

এমসি কলেজে গণধর্ষণের প্রতিবাদে ইংল্যান্ডে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সভা

সিলেটের শতবর্ষী এমসি কলেজ ক্যাম্পাসে সংঘটিত নারকীয় ঘটনার প্রতিবাদে ব্রিটেনে বসবাসরত সিলেট এম, সি কলেজের সাবেক ছাত্র-ছাত্রীরা গত ৩রা অক্টোবর দুপুর ২ টায় এক ভার্চুয়াল সভায় মিলিত হন।
উক্ত সভা থেকে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধে কলেজ কর্তৃপক্ষকে যথাযত ব্যবস্থা গ্রহনের আহবান জানানো হয় ।
সভায় কলেজ প্রশাসনের উদাসীনতা, নৈতিক মুল্যবোদের অবক্ষয়, লেজুড়বৃত্তিক ছাত্র রাজনীতি, নিরাপত্তাহীন ক্যাম্পাস, ছাত্র সংসদ নির্বাচন সময়মত নিশ্চিত না হওয়া ও সর্বোপরী বিচারহীনতার আগ্রাসী সংস্কৃতির কারনেই দেশ আজ ভয়াবহ পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে বলে সবাই মতামত ব্যক্ত করেন।
এ থেকে মুক্ত হতে সাবেক শিক্ষার্থীদের প্রত্যেকে যার যার অবস্থান থেকে প্রিয় বিদ্যাপীঠ এমসি কলেজের মান-মর্যাদা এবং সুনাম অক্ষুন্ন রাখার স্বার্থে এক সাথে কাজ করার আহবান জানানো হয় । বিশেষ করে উক্ত ঘটানার দ্রুততম সময়ে বিচার ও কলেজের জমি পুনরুদ্ধারের ব্যবস্থা গ্রহণের জন্য কলেজ কর্তৃপক্ষ, পুলিশ এবং প্রশাসনের কাছে উল্লিখিত দাবী সমুহ বাস্তবায়নের উদাত্ত আহবান জানানো হয় ।

সভায় সঞ্চালক হিসেবে হিসাবে দায়িত্ব পালন করেন ডাক্তার মোশাররফ হোসেন (অবসরপ্রাপ্ত জিপি, NHS UK)। প্রতিবাদ সভায় অংশগ্রহন করেন মনসুর আহমদ খান (শিক্ষক) , ইকবাল হোসেন (সাবেক ভিপি, এম সি কলেজ সংসদ), এম এ মালেক ( সাবেক প্রভাষক- এম সি কলেজ ) , এডভোকেট মো সালিকুর রহমান (কমিউনিটি একটিভিষ্ট ), শোয়েব আদমজী (কমিউনিটি একটিভিষ্ট সাবেক ছাত্র নেতা ও সাধারন সম্পাদক -ছাত্রলীগ, সিলেট সরকারী কলেজ ),
মোহাম্মদ শাহজাহান আহমেদ (সাবেক সভাপতি এম সি কলেজ ছাত্রলীগ ও ছাত্র নেতা ), মোহামমদ শাহজাহান (সাবেক সহযোগী অধ্যাপক ), মির্জা আসকির বেগ ( গ্রেটার সিলেট সাংগঠনিক সম্পাদক ), ডা: আলী জাহান (কনসালট্যান্ট সাইকিয়াট্রিস্ট ), মিফতা সিদ্দিকী ( সিলেট মহানগর বি এন পি – সাংগঠনিক সম্পাদক), লিটন আহমদ চৌধুরী (সাধারন সম্পাদক বি এন পি – ম্যানচেস্টার) , সাংবাদিক ও সাহিত্যিক আমীরুল খান, শাহরিয়ার চৌধুরী (ব্ল্যাকপুলের বিশিষ্ট কমিউনিটি নেতা ), আরিফ খান, মিজানুর রহমান ( কমিউনিটি নেতা ), হাসান চৌধুরী শান্ত (বিশিষ্ট ব্যবসায়ী এবং কমিউনিটি ব্যক্তিত্ব) , তপন জালাল চৌধুরী ( সাবেক ম্যানেজার PBL EXCHANGE, UK ), আব্দুল হামিদ টিপু ( বিশিষ্ট সলিসিটর ), সদরুল ইসলাম (বিশিষ্ট ব্যবসায়ী ), এ মুহিত , শেখ জাফর আহমদ (ম্যানচেস্টার সিটি আওয়ামী লীগ নেতা ) সহ আরও অনেকে।

উক্ত অনুষ্টানের সার্বিক আয়োজনে ছিলেন আবিদুল ইসলাম আরজু। স্বাগত বক্তব্য রাখেন মোস্তফা কামাল হোসেন খান ( এমসি কলেজ ১২৫ বছর পূর্তি অনুষ্ঠানের সদস্য সচিব )।

Related Articles

Back to top button