কমিউনিটি

ডে কেয়ার সেন্টার সমুহের ফান্ডিং কর্তন বন্ধের আহ্বান জানিয়েছে টাওয়ার হ্যামলেটস কেয়ারার্স এসোসিয়েশন

“কোভিড ১৯” মহামারীতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল বারার লার্নিং ডিজেবল ও বয়স্ক অসহায়দের অত্যন্ত প্রয়োজনীয় সেবা প্রদানকারী ডে সেন্টার সমুহের ফান্ড কর্তন অব্যাহত রেখেছে। ফলে আর্থিক সংকটের মুখে ডে সেন্টারগুলো তাদের সাপোর্ট ওয়ার্কারদের রিডানডেন্টসি দিতে শুরু  করেছে।

করোনার এই কঠিন ও সংকটময় সময়ে কাউন্সিলের এই হঠকারী সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করেছে টাওয়ার হ্যামলেটস কেয়ারার্স এসোসিয়েশন লন্ডন।

এক বিবৃতিতে এসোসিয়েশনের প্রেসিডেন্ট আবুল হোসেন ও সেক্রেটারি কামাল হোসেন সব ধরনের ফান্ডিং কাট বন্ধ করে ব্লক ফান্ডিং অব্যাহত রাখার জোর দাবি জানান। তারা এই দুঃসময়ে সাপোর্ট ওয়ার্কারদের রিডানডেন্টসি প্রদানের প্রক্রিয়া বন্ধেরও আহ্বান জানান ডে কেয়ার প্রভাইডারদের প্রতি। নেতৃবৃন্দ এই সংকটময় সময়ে অযৌক্তিক ফান্ডিং কাট বন্ধ ও সাপোর্ট ওয়ার্কারদের চাকুরি পুনর্বহালের দাবি জানান। অন্যথায় সর্বস্তরের কেয়ার ওয়ার্কারদের সাথে নিয়ে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলেও বিবৃতিতে হুশিয়ারী দেওয়া হয়।

উল্লেখ্য গত মার্চ থেকে করোনা মহামারীর কারনে সেন্টার সমুহ সরকারি নির্দেশে বন্ধ রয়েছে। গত ৭ সেপ্টেম্বর থেকে ২০ শতাংশ ফান্ডিং কর্তন করলে সেন্টারগুলো আর্থিক সংকটে পড়ে তাদের ওয়ার্কারদের রিডানডেন্সী প্রক্রিয়া শুরু করে। কেয়ারার্স এসোসিয়েশন মনে করে এ কর্তন প্রক্রিয়া বন্ধ না হলে কমিউনিটির ভলনারেবলরা অবহেলিত হবার পাশাপাশি ডে সেন্টারগুলো বন্ধ হয়ে যাবে চাকুরি হারাবে শত শত মানুষ।

Related Articles

Back to top button