খেলাধুলা

আইপিএলের মাঝে দুঃসংবাদ : জাতীয় দল থেকে বাদ পড়ছেন হার্দিক!

ব্রিট বাংলা ডেস্ক : করোনাকালের আইপিএল যেমন এগিয়ে চলছে. তেমনি ঘনিয়ে আসছে ভারতের অস্ট্রেলিয়া সফরের দিনক্ষণ। অস্ট্রেলীয় সরকারের পক্ষ থেকে ভারত সিরিজের জন্য ছাড়পত্র আগেই পেয়ে গেছে অজি বোর্ড। আইপিএলের পরেই বিরাট কোহলিরা অস্ট্রেলিয়া উড়ে যাবেন। তিন ফরম্যাটের জন্য দ্রুতই দল বেছে নেবে সুনীল জোশির নেতৃত্বাধীন নির্বাচকমন্ডলী। জানা গেছে, অস্ট্রেলিয়া সফরের জন্য ৩২ জনের স্কোয়াড নির্বাচন করা হচ্ছে।

এই সফরের জন্য দল নির্বাচনের সময় একজনকে নিয়ে আলোচনা হতে পারে। ইনসাইড স্পোর্টসের প্রতিবেদনে দাবি করা হয়েছে, অস্ট্রেলিয়া সফরে হার্দিক পান্ডিয়াকে নিয়ে যাওয়া হবে কিনা, তা নিয়ে দ্বিধায় ভুগছেন নির্বাচকরা। কিছুদিন আগেই পিঠের চোট থেকে এই তারকা অলরাউন্ডার সেরে উঠেছেন। চলতি আইপিএলে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে চুটিয়ে খেলছেন। তবে মুম্বাইয়ের জার্সিতে ৯টা ম্যাচে খেললেও হার্দিককে এক ওভারও বোলিং করতে দেখা যায়নি। আসল সমস্যাটা এখানেই।

গত বছর লন্ডনে পিঠে অস্ত্রোপচার হওয়ার পর হার্দিক পাণ্ডিয়া কোনো ধরনের প্রতিদ্বন্দিতামূলক ক্রিকেট ম্যাচে বোলিং করেননি। তিনি নাকি এখন সাবেক পেসার জাহির খানের তত্ত্বাবধানে নতুন বোলিং অ্যাকশন নিয়ে কাজ করছেন। হার্দিক ঘনিষ্ঠ এক ব্যক্তি ভারতের এক ইংরেজি গণমাধ্যমকে বলেছেন, ‘হার্দিক যদি টেস্ট খেলতে অপছন্দও করে, এই মুহূর্তে সে সীমিত ওভারের ক্রিকেটে খেলতে রাজি। মুম্বাই ইন্ডিয়ান্সের নেটে জাহির খানের অধীনে সে নতুন বোলিং অ্যাকশন নিয়ে পরীক্ষা নিরীক্ষা করছে।’

তবে বোলিং না করলে শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে হার্দিককে দলে রাখতে রাজি নন ভারতের নির্বাচকরা। বর্তমানে তাদের জাতীয় দলের একাধিক বোলার চোটে আক্রান্ত। আইপিএল চলাকালীন চোট পেয়ে ছিটকে গেছেন ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মার মত দুই তারকা। অস্ট্রেলিয়া সফরেও এই দুজনকে পাওয়ার সম্ভাবনা কম। তাদের অনুপস্থিতিতে মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরাহ তিন ফরম্যাটেই বোলিং আক্রমণের নেতৃত্বে থাকবেন। রিজার্ভ বোলার হিসেবে থাকবেন শার্দুল ঠাকুর, নভদীপ সাইনি এবং মোহাম্মদ সিরাজ।

Related Articles

Back to top button