যুক্তরাজ্য

আবারো বরিসকে বেকায়দায় ফেললেন মার্কাস রাশফোর্ড এমবিই

ব্রিটবাংলা ডেস্ক : আগামী ইস্টার হলিডে পর্যন্ত ফ্রি স্কুল মিল বহাল রাখার ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছেন ম্যানচেষ্টার ইউনাইটেডের স্ট্রাইকার মার্কাস রাশফোর্ড এমবিই। এই ক্যাম্পেইনের প্রতি সমর্থন জানিয়ে তা পার্লামেন্ট প্রস্তাব আকারে উত্থাপন করেছিল লেবার পার্টি। ৬১ ভোট বেশি পেয়ে সরকার এই প্রস্তাব প্রত্যাখ্যান করে। তবে পার্লামেন্টে প্রত্যাখ্যাত হলেও মার্কাস রাশফোর্ডের ক্যাম্পেইনের ব্যাপক সমর্থন দেখাচ্ছেন সাধারণ ব্যবসায়ীরা। সমর্থন দিচ্ছে গ্রেটার লন্ডনসহ ইংল্যান্ডের বেশ কয়েকটি কাউন্সিলও। বিশেষ করে ক্যাফে এবং রেষ্টুরেন্টের মালিকরা এই হাফটার্মে স্কুল শিশুদের ফ্রি খাবার দিচ্ছেন। লন্ডনের অন্তত ৮টি কাউন্সিল বলেছে, হাফটার্মে তারা ফ্রি স্কুল মিল বহাল রাখবে। মার্কাস রাশফোর্ডের প্রতি সমর্থন জানিয়ে গ্রেটার লন্ডনের রেডব্রিজ, সাউথার্ক, ল্যাম্বাথ, বার্কিং এন্ড ডেগেনহ্যাম, গ্রিনউইচ, কেডমনে, ইজলিংটন, কেনসিংটন এন্ড চেলসি এবং সিটি অব লন্ডন হাফটার্মে ফ্রি স্কুল মিল বহাল রাখার ঘোষা দিয়েছে। অন্যদিকে টাওয়ার হ্যামলেটস জানিয়েছে, ক্রিস্টমাস পর্যন্ত এই সুবিধা বহাল রাখাল পরিকল্পনা করা হচ্ছে। লন্ডনের বাইরে বার্মিংহ্যাম সিটি কাউন্সিল এবং স্টাফোর্ডশায়ার কাউন্সিল ফ্রি স্কুলি মিলের ক্যাম্পেইনে সমর্থন জানিয়েছে।


শুক্রবার ম্যানচেষ্টারে মা ম্যালানির নামে স্থাপিত ফুড ব্যাংকে গিয়ে সাপ্লাইয়ের জন্যে গাড়িতে ফুড ভরার কাজে সহযোগিতা করছে মার্কাস রাশফোর্ড এমবিই। সঙ্গে তাঁর মাও ছিলেন

চলমান হাফটার্ম হলিডেতে স্কুল শিশুদের ফ্রি খাদ্য সরবরাহ করতে টুইট এবং রিটুইটের মাধ্যমে ক্যাফে এবং রেষ্টুরেন্ট মালিকদের প্রতি আহ্বান জানিয়ে যাচ্ছেন মার্কাস রাশফোর্ড। অসহায় শিশুদের সহযোগিতায় ঐক্যবদ্ধ হওয়ার জন্যে সবার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। অসহায়দের পাশে তিনি সব সময় থাকবেন বলেও উল্লেখ করেন মার্কাস রাশফোর্ড এমবিই।

উল্লেখ্য এর আগে গত সামারে ফ্রি স্কুল মিল নিয়ে মার্কাস রাশফোর্ডের ক্যাম্পেইনের কারণে সিদ্ধান্ত পরিবর্তন করতে হয়েছে প্রধানমন্ত্রী বরিস জনসনকে। যদিও এবার সিদ্ধান্ত পরিবর্তন করা হবে না বলে সরকারের পক্ষ থেকে দৃঢ়ভাবে বলা হচ্ছে কিন্তু স্থানীয় বা গ্রাসরুটে যেভাবে প্রধানমন্ত্রীর প্রতিপক্ষ তৈরী হচ্ছে এই ইস্যুতে তাতে প্রধানমন্ত্রী বরিস জনসনের শেষ সিদ্ধান্ত কি হয় সেটা দেখার জন্যে অপেক্ষা করতে হবে।
এই ফ্রি স্কুল মিল বহাল রাখার ক্যাম্পেইনের কারণেই এবার এমবিই খেতাবে ভুষিত হয়েছেন মার্কাস রাশফোর্ড।

Related Articles

Back to top button