নর্থাম্পটনে কনস্যুলার সার্ভিস সম্পন্ন

এহসানুল ইসলাম চৌধুরী শামীম : বাংলাদেশের সহকারী হাইকমিশন বার্মিংহামের পক্ষ থেকে নর্থাম্পটনে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হল কনসুলার সার্ভিস। নর্থাম্পটন বাংলাদেশী এসোসিয়েশনের উদ্যোগে এ কনসুলার সার্ভিসে প্রায় শতাধিক বাংলাদেশী সেবা গ্রহণ করেন।

এ সার্ভিস চলাকালিন সময়ে বাঙালিদের উপস্থিতি ছিলো লক্ষ্যনীয়। খুব কম সময়ে দ্রুত বিভিন্ন ধরণের সেবা পাওয়ায় অনেকেই বার্মিংহাম বাংলাদেশ সহকারী হাইকমিশনার জুলকার নাইনকে ধন্যবাদও জানিয়েছেন। রোববার বাংলাদেশী এ্সোসিয়েশন হলে আয়োজিত কনসুলার সার্ভিসে পাওয়ার অব অ্যার্টনি, পুলিশ ভেরিফিকেশন, জন্ম নিবন্ধন, নতুন মেশিন রিডেবল পাসপোর্ট, নো ভিসা রিকোয়ারসহ আরও নানা ধরনের সেবা গ্রহণ করে বাংলাদেশীরা। সেবা গ্রহীতারা জানান, প্রতিবছর যদি একটি দিনেরও জন্য হলেও নর্থাম্পটনে বাংলাদশ হাই কমিশনের পক্ষ থেকে এরকম কনসুলার সার্ভিস ক্যাম্পের আয়োজন করা হয় তাহলে সবাই কৃতজ্ঞ থাকবে। কারণ পাওয়ার অব অ্যার্টনি, পুলিশ ভেরিফিকেশন, জন্ম নিবন্ধনের মতো অনেক জটিল সেবা পেতে হলে এক স্থান থেকে অন্যস্থানে যেতে হয়। তাতে একদিকে যেমন নষ্ট হয় সময় তেমনি যাতায়াত করতে গেলে ব্যয় হয় অতিরিক্ত টাকা।বার্মিহামের সহকারী হাইকমিশন জুলকার নাইন জানান রাষ্ট্রিয় সেবা জনগনের মাঝে পৌঁছে দেওয়াই কনসুলার সার্ভিসের আয়োজন। অনেক বাঙালি উৎসবমুখোর পরিবেশে সেবা গ্রহণ করেন।


নর্থাম্পটন বাংলাদেশী এসোসিয়েশনের চেয়ারম্যান আব্দুল লতিফ ব্রিটবাংলাকে বলেন, “এ ধরনের কনসুলার সার্ভিস আমরা প্রতি বছর করমু। ইনশাআল্লাহ।”

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x